উখিয়া সপ্তাহব্যাপী ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প শুরু


উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সপ্তাহব্যাপী ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প শুরু হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও হতদরিদ্র রোগীদের চিকিৎসা ও অপারেশন করা হচ্ছে ওই ক্যাম্পে। প্রায় ২ হাজার ৫শত রোগী এ সুবিধা গ্রহণ করেছে।

শুক্রবার (৬ এপ্রিল) সকালে উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসাবে ক্যাম্পের উদ্বোধন করেন আন্তর্জাতিক সেবা সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশস্থ মহা-পরিচালক ড. আহমাদ তাহির আল-মিম্বারি। এসময় সংস্থার কর্মকর্তা মুহাম্মদ নুরুজ্জামান খোশনবিশ, ওবায়দুজ্জামান, ডাক্তার, প্রশাসনিক কর্মকর্তা, গণমাধ্যম কর্মী ও দাতা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা আল নুর-চক্ষু হাসপাতাল ও আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন যৌথভাবে পরিচালিত এ ক্যাম্পে অসহায় ও দরিদ্র ২ হাজার ৫ শত রোগীদেরকে বিনা মূল্যে ঔষধ, চশমা ও প্রয়োজনীয় চিকিৎসা সেবাসহ ৫ শতাধিক রোগীদেরকে চোখের ছানি অপারেশন ও লেন্স স্থাপন করা হবে বলেও জানিয়েছেন সংস্থার পরিকল্পনা উন্নয়ন তথ্য ও মিডিয়া উইং বিভাগের কর্মকর্তা ড. মুহাম্মদ শামসুল হক সিদ্দিক। আল নুর-চক্ষু হাসপাতালের পরিচালক ডা. মুহাম্মদ আবু সাঈদের নেতৃত্বে ৩২ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম চিকিৎসা ক্যাম্পে দায়িত্ব পালন করছেন।

নিউজটি উখিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *