উখিয়ায় অপহরণকারীর ভয়ে স্কুলে যেতে পারছে না এক ছাত্রী


উখিয়া প্রতিনিধি:

অপহরণের ৩ ঘন্টার পর উদ্ধার হওয়া উখিয়ার মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী স্থানীয় সন্ত্রাসী ও অপহরণচক্রের সদস্যদের হুমকির মুখে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে। শুধু তাই নয় বখাটেরা এবার এসিড নিক্ষেপ করে মুখ ঝঁলসে দেওয়ার হুমকি দিচ্ছে। এ নিয়ে স্কুল ছাত্রীর পরিবার পরিজন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন।

জানা যায়, খুনিয়াপালং ইউনিয়নের আব্দুর রহিম সওদাগরের কন্যা ও মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী (নাম প্রকাশ করা হল না) কে স্থানীয় কিছু চিহিৃত বখাটে যুবক উত্ত্যক্ত করে আসছিল।

ছাত্রীর পিতা অভিযোগ করে বলেন, উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গ্রামের মালেশিয়া প্রবাসী ভুলুর ছেল বখাটে রিদুয়ান আমার মেয়েকে ইভটিজিং সহ প্রেমের প্রস্তাব দেয়। প্রেমের প্রস্তাব প্রত্যখান করায় স্কুলে যাওয়ার পথে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

এদিকে গত ২৫ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় স্কুল ছাত্রী স্কুলে যাওয়ার পথে চিহিৃত বখাটে যুবকরা পরিকল্পিত ভাবে গতিরোধ করে তাকে অপহরণ করে সিএনজিতে তুলে মধুঘোনা নামক এলাকায় নিয়ে যায়। এ খবর প্রত্যক্ষদর্শী সহপাঠিরা স্কুলের প্রধান শিক্ষককে জানালে তাৎক্ষনিক শিক্ষকগণ দ্রুত ঘটনাস্থলে গিয়ে অপহরণের ৩ঘন্টা পর ওই ছাত্রীকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারীরা পালিয়ে যায়।

ছাত্রীর ভাই অভিযোগ করে বলেন, বখাটে যুবক রিদুয়ানের নেতৃত্বে ৩/৪জন অজ্ঞাত যুবক আমার স্কুল পড়ুয়া বোনকে অপহরণ করে। কিন্তু স্কুলের শিক্ষকদের বিচক্ষনতায় আমার বোন অপহরণকারীর কবল থেকে রক্ষা পায়।

ছাত্রীর পিতা আরও জানান, অপহরণকারী রিদুয়ানের নিকট আত্বীয় পুলিশের সদস্য হওয়ায় আমাদেরকে মামলা না করতে বাঁধা দিচ্ছে। অন্যতায় পরিনাম ভাল হবে না বলে হুমকি দেয় তারা। বর্তমানে বখাটে যুবকদের ভয়ে ১০ম শ্রেনির ছাত্রীর স্কুলে আসা বন্ধ করে দিয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *