ইয়াবা ও ৪টি আগ্নেয়াস্ত্রসহ মগনামার সাবেক ইউপি চেয়ারম্যান ইউনুছ গ্রেফতার


yunos chakaria (pekua) 17-4-17 copy

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ইউনুছ চৌধুরীকে (৪৫) আটক করেছে কক্সবাজারের গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার রাত ১০টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকার একটি আবাসিক হোটেল থেকে ২ হাজার পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে সোমবার ভোর ৫টার দিকে ধৃত ইউনুছকে নিয়ে অভিযান চালিয়ে তার স্বীকারোক্তি মতে পেকুয়া উপজেলার মগনামায় তার গ্রাম থেকে ৪টি দেশীয় তৈরি লম্বাবন্দুক উদ্ধার করেছে।

ডিবি পুলিশের ভাষ্য মতে, রোববার ১০টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে দুই হাজার ইয়াবা বড়িসহ ইউনুছ চৌধুরীকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী  সোমবার ভোর পাঁচটার দিকে তার মগনামা ইউনিয়নের কাকপাড়ার বাড়িতে অভিযান চালিয়ে দেশীয় তৈরি চারটি বন্দুক (এলজি) ও আটটি কার্তুজ উদ্ধার করা হয়।

এদিকে ইউনুছ চৌধুরীর স্ত্রী জান্নাতুল ফেরদৌস দাবি করেন, পানি উন্নয়ন বোর্ডের একটি উন্নয়নকাজের জন্য ইউনুছ চৌধুরী কক্সবাজার গিয়েছিলেন। সেখানে তার কাছ থেকে ইয়াবা উদ্ধারের কথা না। এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মগনামার একজন জনপ্রতিনিধি পুলিশকে ব্যবহার করে ইয়াবা ও অস্ত্র দিয়ে ইউনুছ চৌধুরীকে ফাঁসিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংসা থোয়াই বলেন, ইউনুছের বিরুদ্ধে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তাকে ফাঁসানোর অভিযোগ ভিত্তিহীন। তার বিরুদ্ধে ইতিপূর্বে কুতুবদিয়া চ্যানেলে ডাকাতি, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ১৪টি মামলা রয়েছে। অনেক মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানা আছে। পুলিশ তাকে গ্রেফতারে একাধিকবার অভিযান চালিয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *