আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা


আলীকদম প্রতিনিধি:

আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বুধবার (২৭ডিসেম্বর) উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ এ প্রতিপাদ্য সামনে রেখে ৩০ ডিসেম্বর ২০১৭ থেকে ৪ জানুয়ারি ২০১৮ পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

এ উপলক্ষে বুধবার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহাতাব উদ্দিন চৌধুরী, এমসিএইচএন্ডএফপি’র মেডিকেল অফিসার ডা. বেলাল উদ্দিন আহমেদ, ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, ফোগ্য মার্মা, ক্রাতপুং ম্রো ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম. দিদারুল আলম পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’র উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। ২০২২ সালে মাতৃমৃত্যুর হার ১০৫ (প্রতি লাখ জীবিত জন্মে), ২০৩০ সালে ৭০-এ কমিয়ে আনা (প্রতি লাখ জীবিত জন্মে), এসডিজি অর্জনের জন্য লক্ষ্য মাত্রা নির্ধারণ করার বিষয় উপস্থাপন করেন। তিনি বলেন, মাতৃস্বাস্থ্যের উন্নয়ন ও মাতৃমৃত্যু হ্রাস বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে ৩০ ডিসেম্বর বাবুপাড়া কমিউনিটি ক্লিনিক ও সদর ক্লিনিক ও তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ১ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে ২ জানুয়ারি তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ৩ জানুয়ারি আমতলী কমিউনিটি ক্লিনিকে ও ৪ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে মা ও শিশু সেবা ও এলএআরসি-পিএম সেবা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *