আলীকদমে অপহৃত দু’ব্যক্তির মুক্তিতে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবী

fec-image

অপহরণ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদমে অপহৃত দু’কলা ব্যবসায়ীর আত্মীয়-স্বজনের নিকট থেকে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবী করছে অপহরণকারীরা। রবিবার সকাল আটটায় উপজেলার মাতামুহুরী রিজার্ভের কচ্ছপঝিরি এলাকা থেকে এ দু’ব্যক্তিকে অপহরণ করা হয়।

অপহৃত দু’ব্যক্তি হল মাশুক আহামদের ছেলে মোহাম্মদ আলী (৪০) ও মৃত নুর মোহাম্মদের ছেলে মোঃ সাইফুল ইসলাম (৩৫)। তারা উভয়ের বাড়ি চকরিয়া উপজেলার ভাঙ্গারমুখ এলাকায়। অপহরণস্থল থেকে অপহৃতদের একজন মুঠোফোনে এ প্রতিবেদককে অপহরণের বিষয়ে তথ্য নিশ্চিত করেছেন। আলীকদম জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমানও অপহরণের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন ।

অপহৃত মোহাম্মদ আলীর শ্যালক ও কক্সবাজারের রামুর স্থানীয় সাংবাদিক মোঃ আবুল কাশেম রবিবার বেলা আড়াইটার দিকে এ প্রতিবেদককে জানান যে, তার দুলাইভাই এর মোবাইল ফোন নাম্বার থেকে অপহরণকারীরা কল করে থেকে জনপ্রতি ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করেছে। মোহাম্মদ আলীর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, “তারা ৬ লাখ দাবী করছে, আমরা বলছি বাড়িঘরে আমাদের টাকা পয়সা নাই, ২০ হাজার টাকা করে দেবো। বাড়িঘর থেকে খয়রাত নিয়ে হলেও টাকা দেবো বললেও তারা মানছে না।” অপহরণকারীরা কতজন জিজ্ঞাসা করার সাথে সাথে অপর প্রান্ত থেকে ফোনসংযোগ কেটে দেওয়া হয়।

অপহরণের বিষয়ে আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাইথপ ম্রো এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রোববার সকালে কচ্ছপিয়া ঝিড়ি থেকে দু’ব্যবসায়ীকে অপহরণের খবর তিনি শুনেছেন।

জানতে চাইলে আলীকদম জোন কমান্ডার বলেন, রবিবার সকাল আটটায় অপহরণের ঘটনাটি ঘটে। সেনাবাহিনী উদ্ধার অভিযান চালাচ্ছে। মুক্তিপণ দাবীর বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে তিনি জানান।

আলীকদম সেকেন্ড অফিসার এসআই মহিউদ্দিন বলেন, আমরা লোকমুখে অপহরণের বিষয়টি শুনেছি। আত্মীয়-স্বজনের পক্ষ থেকে এ পর্যন্ত কেও অভিযোগ করেনি। অপহরণস্থলের কাছাকাছি ওসি ও ইউএনও একটি সরকারী অনুষ্ঠানে আছেন। সম্ভবত সেখান থেকে পুলিশ সেনাবাহিনীর সাথে উদ্ধার অভিযানে যোগ দিতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন