আবারও আর্জেন্টিনা দলে বড় ধাক্কা!


পার্বত্যনিউজ ডেস্ক:

টানা ৩২ বছর হয়ে গেল স্বপ্নের ট্রফিটাকে ছুঁয়ে দেখা হয়নি আর। বেদনাকে সঙ্গী করে বিশ্বকাপকে স্পর্শের খুব কাছাকাছি এসেও ফিরে গেছেন মেসি-অ্যাগুয়েরো কিংবা ডি মারিয়া কিংবা হিগুয়েনদের সোনালী প্রজন্ম। তারপরও হাল ছাড়তে নারাজ তারা। ক্যারিয়ারের গোধূলীবেলায় মেসি-হিগুয়েনরা স্বপ্ন দেখছেন আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ জেতাতে। সেই লক্ষ্য নিয়েই যখন রাশিয়ায় উড়াল দিবেন হোর্হে সাম্পাওলি। ঠিক তখনই বড় ধরনের একটা ধাক্কা খেলো ম্যারাডোনার উত্তরসূরীরা।

রাশিয়া বিশ্বকাপ শুরুর মাত্র ৬ দিন আগে ইনজুরিতে পড়লেন ওয়েস্টহাম ইউনাইটেডের আর্জেন্টাইন তারকা ম্যানুয়েল লানজিনি। শুক্রবার (৮ জুন) আর্জেন্টিনা দলের অনুশীলনে ডান হাঁটুতে চোট পান তিনি। হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় রাশিয়া বিশ্বকাপ খেলা হচ্ছে না তার। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছে বিষয়টি। বিবৃতিতে তারা জানান, ‘আজ সকালের (শুক্রবার) অনুশীলনে লানজিনির ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে।’

গত মাসেই ২৩ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে আর্জেন্টিনা। এরপর দলের সেরা গোলরক্ষক সার্জিও রোমেরোকে কেড়ে নেয় ইনজুরি। সেই দুঃখে আর্জেন্টাইন সমর্থকদের মনের মধ্যে এখনো ভয় কাজ করছে। সেই ধাক্কা সামলিয়ে উঠতে না উঠতেই এবার বিশ্বকাপ শুরুর সপ্তাহ খানিক আগে দল থেকে ছিটকে গেলেন লানজিনি।

হাইতির বিপক্ষে আর্জেন্টিনার খেলা সর্বশেষ প্রস্তুতি ম্যাচেও খেলেছেন লানজিনি। আর্জেন্টিনার আক্রমণভাগের অন্যতম অস্ত্র ছিলেন তিনি। তাকে প্রথম দলে রেখেই ছক কষছিলেন কোচ হোর্হে সাম্পাওলি। কিন্তু এই ঘটনা আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের স্বপ্নে বড় ধরনের ধাক্কা হয়েই এলো।

ওয়েস্টহ্যাম ইউনাইটেডে খেলা এই মিডফিল্ডার এবার ইংলিশ প্রিমিয়ার লিগ থেকেই চোটের কবলে ছিলেন। দীর্ঘদিন পর তা ধীরে ধীরে সেরে ওঠছিল। হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেমেওছিলেন তিনি। কিন্তু এদিন অনুশীলন করতে গিয়ে হাঁটুতে চোট পান লানজিনি। যা তার বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা।

তাহলে কতদিন লাগবে সুস্থ হয়ে মাঠে ফিরতে? সেটা নিশ্চিত জানা যায়নি এখনো। তবে লানজিনির বদলে সুযোগ পাচ্ছেন কে? সেটা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। তবে যেই আসুক না কেন? লানজিনিকে হারানোটা সাম্পাওলিকে নিশ্চিত দুর্ভাবনায় ফেলবে।

আগামী ১৪ জুন পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। ১৬ জুন নিজেদের মিশন শুরু করবেন মেসি-অ্যাগুয়েরোরা। ‘ডি’ গ্রুপে তাদের প্রথম ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন আইসল্যান্ডকে। এই গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ২১ জুন ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির দল। এরপর ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা।

সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *