অসহযোগ আন্দোলনের হুমকি দিয়ে শান্তি চুক্তি বাস্তবায়ন সম্ভব নয়- রাঙামাটিতে বৃষকেতু চাকমা


pic 1

রাঙামাটি প্রতিনিধি:
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেছেন, অসহযোগ আন্দোলনের নামে পার্বত্য চট্টগ্রামে ত্রাস সৃষ্টি করে শান্তি চুক্তি বাস্তবায়ন করা সম্ভব নয়। শান্তি চুক্তি একটি চলমান প্রক্রিয়া। আওয়ামী লীগ সরকার পার্বত্যবাসীর শান্তি প্রতিষ্ঠায় এ চুক্তি করেছে এবং আওয়ামী লীগ সরকারই এ চুক্তির পূর্ণ বাস্তবায়ন করবে।

শনিবার জুড়াছড়ি উপজেলায় রাঙামাটি জেলা পরিষদ কতৃক ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত বিশ্রামাগার উদ্বোধন শেষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশ্রামাগার হল কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠনের নেতাকর্মীদের অস্ত্রের রাজনীতি ছেড়ে দিয়ে সরকারের উন্নয়ন ও চুক্তির পূর্ণ বাস্তবায়নে সহযোগিতা করতে এগিয়ে আসার আহবান জানান।

জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রবর্ত্তক চাকমার সভাপতিত্বে এত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্যবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রমথ কান্তি চাকমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা মিতা চাকমা। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লাল বিহারি চাকমা ও আইন বিষয়ক সম্পাদক মায়ানন্দ দেওয়ান, জুরাছড়ি মৈদং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারমান বরুণ তালুকদার, এছাড়া উপজেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও উপজেলা ছাত্রলীগ সভাপতি বক্তব্য রাখেন।

সভায় বৃষকেতু চাকমা আরো বলেন, উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে পরস্পরে আস্থা ও সহযোগিতামূলক মনোভাব। সমাজের সার্বিক উন্নয়নে তিনি স্থানীয় আঞ্চলিক রাজনৈতিক প্রতিনিধি ও এলাকার জনগণকে এগিয়ে আসার আহবান জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *