মিয়ানমারে জেল খেটে ফিরেছে ৪ বাংলাদেশী

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

বিভিন্ন সময় মিয়ানমারে আটক হয়েছিলেন চার বাংলাদেশী।  তার জন্য করতে হয়েছে সাড়ে নয় বছর কারাভোগ।  অবশেষে দেশে ফিরতে পেরেছেন তারা।

বুধবার (২০ মার্চ) দু’দেশের বৈঠকের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত এনেছে বিজিবি।

ফেরত আসা চার ব্যক্তি হলেন- টেকনাফ সদর ইউপির নাজির পাড়ার মৃত হোসেন আহমদের পুত্র মো. জসিম (৪৪), আব্দুল গফুরের পুত্র মো. ইলিয়াছ (২৯), মৌলভী পাড়ার সুলতান আহমদের পুত্র সাব্বির আহামদ (৩৬) ও আবুল কালামের পুত্র আজগর আলী (৩৯)।

বিজিবি সূত্র জানায়, দীর্ঘদিনের প্রক্রিয়ার পর আটক চারজনকে ফেরতে দিতে সম্মত হয় মিয়ানমার। সেই মোতাবেক বুধবার সকাল ১১টায় মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্টে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে বাংলাদেশ ১১ সদস্য প্রতিনিধি দল এবং মন্ডু ডিস্ট্রিক পুলিশের ডেপুটি ডাইরেক্টর থিন লিন মিয়ানমার ৮ সদস্য প্রতিনিধি দলের বৈঠক শেষে চার বাংলাদেশীকে বিজিবি হাতে তুলে দেন

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, নাজির পাড়ার দু’জন মালয়েশিয়া যেতে গিয়ে মিয়ানমার আদালতে ২১ বছর এবং মৌলভী পাড়ার দু’জন ইয়াবা আনতে গিয়ে ২৫ বছর সাজা প্রাপ্ত হন।  সাড়ে ৯ বছর সাজা ভোগের পর অবশিষ্ট সাজা মিয়ানমার সরকার মওকুপ করে দেন। বিজিবির প্রক্রিয়ার মাধ্যমে তাদের ফেরত আনা হয়েছে। তাদেরকে পরিবারের নিকট হস্তান্তরের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মিয়ানমারে জেল খেটে ফিরেছে ৪ বাংলাদেশী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন