রুমায় চেয়ারম্যান উহ্লাচিং মারমা, ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম ও মহিলা ভাইস চেয়ারম্যান নুরাউ মারমা

রুমা প্রতিনিধি:

উৎসব মুখর পরিবেশে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন বান্দরবানের রুমায় ৫ হাজার ৫শ’ ৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উহ্লাচিং মারমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী জনসংহতি সমিতির সমর্থিত (আনারস) অংথোয়াইচিং মারমা পান ৪ হাজার ৯শ’ ৭৭ভোট।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী থাংখামলিয়ান বম (তালা) ৪ হাজার ৩শ’ ৬৬ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন । তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী চিংসাথোয়াই মারমা (উড়োজাহাজ) ৪ হাজার ২শ’ ৫২ ভোট পান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে (প্রজাপতি) ৫ হাজার ৪শ’ ৬৩ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনীত নির্বাচিত হন নুরাউ মারমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি (কলস) প্রাপ্ত ভোট ৪ হাজার ৮শ’ ৫৫।

নির্বাচন কমিশন ঘোষণা অনুয়ায়ী দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে বান্দরবানের রুমায় ১৮টি কেন্দ্রে ৪৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ শুরু হয় সোমবার সকাল ৮টায়। শেষ হয় বিকেল ৪টায়। এ উপজেলার মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬শ’ ৪৫ ভোট।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা তরুন কুমার চাকমা সোমবার রাত সাড়ে ৯টায় নির্বাচনীর এ ফলাফল ঘোষণা করেন।

তবে কালা পাড়া ভৌগুলিকগত দুর্গম পথ এবং পাকনিয়ার পাড়া, চিংলক পাড়া ও নুনথিয়ার পাড়া এ তিনটি কেন্দ্র হেলিসোট এর কারণে নির্বাচন অফিসের ফলাফলের কাগজপত্র আসেনি।

এ চারটি কেন্দ্রে ফলাফল মুঠোফোনে প্রাপ্তির কথা জানিয়ে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নি অফিসার তরুন কুমার চাকমা বলেন হেলিসোট কেন্দ্র তিনটি  ফলাফল আসতে আরও একদিন (২০ মার্চ) সময় লাগবে বলে জানালেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম ও মহিলা ভাইস চেয়ারম্যান নুরাউ মারমা, রুমায় চেয়ারম্যান উহ্লাচিং মারমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন