Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দেশে লবণের কোনো সংকট নেই: শিল্পমন্ত্রী আমু

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশে লবণের কোনো সংকট নেই। তবে, লবণ মজুদ করে সংকট সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
দেশে লবণের ঘাটতি নেই উল্লেখ করে তিনি বলেন, অতি মুনাফালোভী কিছু লবণ মিল মালিক লবণ মজুদ করে সংকট সৃষ্টি করে থাকে। তখন সরকার অন্য দেশ থেকে লবণ আমদানিতে বাধ্য হয়। এতে ক্ষতির মুখে পড়ে দেশের লবণ চাষিরা। তাই মজুদদারীর প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান মন্ত্রী।
মঙ্গলবার(২৫ তারিখ) কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) আয়োজিত মানসম্পন্ন আয়োডিনযুক্ত লবণ উৎপাদন অংশীজন কর্মশালায় এসব কথা বলেন তিনি।
লবণ মিল মালিকদের উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী বলেন, বিদেশ থেকে লবণ আমদানি করা আর না করা আপনাদের ওপর নির্ভর করছে। আপনারা যদি লবণ মজুদ না করেন তাহলে অন্যদেশ থেকে লবণ আমদানির প্রয়োজন নেই।
তিনি বলেন, শুধু লবণ শিল্প নয়, পর্যটন শিল্পের উন্নয়নেও ব্যাপক গুরুত্ব দিয়েছে সরকার। পর্যটন শিল্প বিকাশে কক্সবাজারে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলে দেশ আরও এগিয়ে যাবে।
কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন- কক্সবাজার-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম, বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহাম্মদ ইফতিখার, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
এদিকে প্রায় দেড় লাখ মেট্রিকটন লবণ এখনো মওজুদ থাকার পরেও মিল মালিকদের একটি চক্র কৃত্রিম ঘাটতি দেখিয়ে লবণ আমদানীর পাঁয়তারা করছে বলে জানাগেছে।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন