লামায় বনপুর বিজিবি ক্যাম্প প্রত্যাহারের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

লামা প্রতিনিধি:

লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর বিজিবি ক্যাম্প প্রত্যাহারের ষড়যন্ত্রের প্রতিবাদে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালি পরিষদ লামা উপজেলা শাখার উদ্যোগে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় লামা উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মোঃ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদ বান্দরবান জেলার আহ্বায়ক মোঃ আতিকুর রহমান আতিক, বাংলাদেশ মানবাধিকার কমিশন লামা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ কামালুদ্দিন, বাঙ্গালি ছাত্র পরিষদ বান্দরবান জেলা আহ্বায়ক মিজানুর রহমান, সদস্য সচিব ফরহাদ হোসেন জুয়েল, ডাঃ অমর চৌধুরী, মামুন রেজা প্রমুখ।

বক্তরা জানান, লামা উপজেলার গজালিয়া, লামা ইউনিয়ন, ফাঁসিয়াখালী, নাইক্ষ্যংছড়িসহ পুরো জেলায় পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক খুন, চাঁদাবাজি, হামলা ও অপহরণ বেড়েই চলেছে। সন্ত্রাসী কার্যক্রমকে লালন করার জন্য একটি কুচক্রী মহল দেশ প্রেমিক সেনাবাহিনী, বিজিবি ও আইন শৃংঙ্খলা বাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। রামগতি ত্রিপুরা পাড়ায় দুই ত্রিপুরা কিশোরী ধর্ষণ ঘটনার নাটক সাজিয়ে বিজিবিকে বিতর্কিত করে বনপুর বিজিবি ক্যাম্প প্রত্যাহারে সরকারকে বাধ্য করার চক্রান্ত করা হচ্ছে। সকল বক্তা পাহাড়ি সন্ত্রাসী কার্যক্রম বন্ধে গয়ালমারা ও লুলাইং এলাকায় সেনা ক্যাম্প স্থাপন এবং লামা ইউনিয়নের বলিয়ারচরে পুলিশ ক্যাম্প স্থাপনের দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন