বার দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

মহেশখালী প্রতিনিধি:

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার। মহেশখালী পৌরসভার গোরকঘাটার সিকদার পাড়া এলাকার রশিদ আহাম্মদ বহদ্দার এর মালিকানাধীন এফবি ওহাব নামের একটি ট্রলার ১৭জন মাঝিমাল্লা নিয়ে সাগরে নিখোঁজ রয়েছে।

সাগরে বাতাসের কবলে পড়ে ফিশিং ট্রলার টির ইঞ্জিন বিকল হয়ে পড়ে বলে সাগর থেকে ফিরে আসা কয়েকজন জেলের সূত্রে জানাযায়। একটি ফিশিং বোট ওই বোটটিকে সহায়তা করতে গিয়ে বোটের কাঠের ছিদ্র দিয়ে পানি ঢুকার কারণে ঐ ইঞ্জিন বিকল হয়ে যায় ফলে এফবি ওহাব নামের বোটটিকে গভীর সাগর থেকে টেনে আনতে পারে নি বলেও জানাযায়।

৩দিন পূর্ব থেকে ফিশিং বোটটির সাথে মোবাইল ফোনে আর কারো সাথে সংযোগ না পাওয়ায় কোথায় আছে তার কোন সঠিক তথ্য পাওয়া যাচ্চেনা বলে জানিয়েছেন ফিশিং বোটের মালিকের ভাই মোজাম্মেল হক।

গত ১১সেপ্টেম্বর মহেশখালী পৌরসভার সাবেক কমিশনার রশিদ বহদ্দারের মালিকানাধীন এফবি ওহাব নামের ফিশিং বোটটি ১৭জন মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ মারতে যায়।কুতুবজোম এলাকার মো. জালাল প্রকাশ কলু মাঝির সাথে এফবি ওহাব নামের ফিশিং বোটটিতে দক্ষিন পুটিবিলা এলাকার মৃত আব্দুর রশিদ এর পুত্র নুরুল আবছার, মৃত সোলেমানের পুত্র জাফর আলম প্রকাশ জাফনী, বিভিন্ন এলাকার সলিম উল্লাহ, ইসলাম, রশিদ উল্লাহ, শাকের উল্লাহ, মো. করিম ও মো. জকির এর নাম পাওয়া গেলে ও বাকি মাঝিমাল্লার নাম ফিশিং বোটের মালিক বলতে পারে না।নিখোঁজ জেলেদের সন্ধান চেয়ে বোট মালিকের নিকট দাবি জানালে এখনো কোন সন্ধানের জন্য ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ তুলেন নিখোঁজ জেলের পরিবার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন