টেকনাফে জঙ্গিদের গোপন বৈঠকের ঘটনায় আটক ৩জনকে আদালতে প্রেরণ : ৭দিনের রিমান্ড মঞ্জুর

teknaf

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ বাহারছড়ায় জঙ্গিদের গোপন বৈঠককালে আটক আরএসও নেতা ছালাহুলসহ ৩ জনকে বিজিবি টেকনাফ থানায় হস্তান্তর করলে পুলিশ তাদেরকে আদালতে প্রেরণ করেন এবং ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) কবির হোসেন জানান, কক্সবাজার সিনিয়র জুড়িসিয়াল ম্যজিষ্ট্রেষ্ট আমলী আদালত -৩ এর বিচারক তৌহিদুল ইসলামের আদালতে হাজির করলে তাদের প্রত্যেককে ১০দিনের রিমান্ডের আবেদন করা হলে তাদেরকে ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে ২ বর্ডার গার্ড ব্যাটলিয়নের হাবিলদার বাবুল মিয়া বাদী হয়ে ৩ জন আটক ও ৮ জনকে পলাতক আসামী করে ১১ জনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি  মামলা রুজু করেন।

আটককৃতরা হলেন, রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) নেতা হাফেজ ছালাহুল ইসলাম, মৌলভী সৈয়দ করিম ও টাঙ্গাইলের মৌলভী ইব্রাহীম।

এর আগে, শনিবার দুপুরে টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ার শামলাপুরের নতুন পাড়ায় মৌলভী সৈয়দ করিমের বাড়িতে যৌথ ট্রাস্কফোর্স অভিযান চালিয়ে সৌদি নাগরিক আবু সালে আহমেদ আল গাম্বী, আরএসও নেতা হাফেজ ছালাহুল ইসলাম, বাড়ির মালিক মৌলভী সৈয়দ করিম ও টাঙ্গাইলের মৌলভী ইব্রাহীমকে আটক করে বিজিবি ব্যাটলিয়ন সদরে নিয়ে আসা হয়।

 সূত্র জানায়, উপকূলীয় ইউনিয়ন বাহারছড়া এলাকায় দেশি-বিদেশি নাগরিকদের নিয়ে এক গোপন বৈঠক চলছিল। তবে অনুমতিবিহীন এই বৈঠকের খবর পেয়ে সংশ্লিষ্ট প্রশাসন সেখানে হানা দিয়ে সৌদি নাগরিকসহ ৪ জনকে আটক করতে সক্ষম হয়। এ সময় বিদেশি নাগরিকসহ আরও কয়েকজন পালিয়ে যায়। পরে আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে রবিবার গভীর রাতে আরএসও নেতা সালাহুলসহ ৩ জনকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ জানান, রবিবার রাতে আরএসও নেতা ছালাহুলসহ ৩ জনকে থানায় হস্তান্তর করা হলে আদালতে প্রেরণ করা হয়েছে এবং ১০দিনের রিমান্ডের আবেদন করা হলে ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন