খাগড়াছড়িতে আটক ইউপিডিএফ নেতাকর্মী ও সমর্থকদের মুক্তির দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি

প্রেস বিজ্ঞপ্তি:
খাগড়াছড়িতে নিরাপত্তাবাহিনী কর্তৃক আটক ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, পিসিপি নেতা নিকাশ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম নেতা জিকো ত্রিপুরা, ব্যবসায়ী স্বপন চাকমা ও প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র অর্থ সম্পাদক রঞ্জু চাকমা খোকনের নিঃশর্ত মুক্তির দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীছড়ি সদরের হাসপাতাল গেট থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি লক্ষীছড়ি বাজারে গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সদস্য রেশমি মারমা, পিসিপি লক্ষীছড়ি উপজেলা শাখার সহসভাপতি মংসেনু মারমা, পিসিপি ফটিকছড়ি উপজেলা শাখার সভাপতি হ্লাচিংমং মারমা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন,“পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের উপর সরকার দমন-পীড়নের জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারি করে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়েছে। তার ধারাবাহিকতা সেনাবাহিনীরা ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকসহ নিরীহ পাহাড়ি জনগণের উপর এভাবে দমন-পীড়ন, নির্যাতন ব্যাপকহারে চালানো হচ্ছ “।

বক্তারা অন্যায়ভাবে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদেরকে আটকের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন