৬০ বছরের ভোগদখলীয় জায়গা জবর দখলের চেষ্টায় চকরিয়ায় সংঘবদ্ধ ভুমিদস্যু চক্র, সংঘর্ষের আশঙ্কা

unnamed copy

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় পৌর এলাকার খতিয়ানভুক্ত মাতামুহুরী নদী লাগোয়া ৬০ বছরের ভোগদখলীয় বিপুল পরিমাণ জায়গা একদল ভুমিদস্যু চক্রের জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে জমির মালিকরা ৯জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার লক্ষ্যারচর মৌজার বিভিন্ন আরএস খতিয়ানের ক্রয়কৃত ও পৈত্রিক ওয়ারিশান মাতামুহুরী নদী লাগোয়া আর এস খতিয়ানের ১১১১ নম্বর দাগ হতে ১১২২ নম্বর দাগাদিসহ বিএস রেকর্ডিয় কৈয়ারবিল এলাকার মরহুম শামসুল হুদা চৌধুরীর ও মরহুম নুরুল কবির চৌধুরীর পুত্র সালাহউদ্দিন মো. বাকি বিল্লাহ এবং শহিদুল ইসলাম গংয়ের পূর্ব পুরুষদের ৬০ বছরের ভোগদখলীয় বিপুল পরিমাণ জমিতে চকরিয়া পৌরসভা ১নম্বর ওয়ার্ড তরছপাড়া এলাকার মরহুম ইছহাক আহমদের পুত্র মো. ইউসুফ আলী খাঁন ও আইয়ুব খাঁনের নেতৃত্বে একদল স্বশস্ত্র সন্ত্রাসী ও ভুমিদস্যু জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে। বিরোধীয় জমি নিয়ে চকরিয়া পৌরসভায় ৬৪০ ও ৬৪১ মামলা বিচারাধীন রয়েছে। প্রতিপক্ষরা প্রতিনিয়ত নানা ধরণের হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। এতে জমি বিরোধ নিয়ে যেকোন মুহুর্তে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা দেখা দিয়েছে।

অভিযোগ উঠেছে, গতকাল প্রথম রমজানের দিন সকাল ৫টার দিকে অভিযুক্ত দখলবাজরা স্থানীয় ইসমাইল, জাফর, আবুল হোসেন, বাদশাসহ স্থানীয়দের বাসায় সন্ত্রাসী হামলা চালিয়েছে। এনিয়ে স্থানীয়রা বিক্ষোভ প্রদর্শন করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় কাউন্সিলর মছুদুল হক মধুসহ গন্যমান্য ব্যক্তিরা। এনিয়ে ভূক্তভোগীরা সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন