৫টি বাঙালী সংগঠনের ডাকে রাঙামাটিতে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত

pic (7) copy

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইনের অধ্যাদেশ জারীর প্রতিবাদে ৫টি বাঙালী সংগঠনের ডাকে রাঙামাটিতে শান্তিপূর্ণভাবে সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। হরতালের কারণে শহরের তবলছড়ি, রিজার্ভ বাজার, বনরূপা, কলেজ গেইট এলাকায় সকল দোকান পাট বন্ধ ছিল। জেলার বাইরে ও অভ্যন্তরীণ রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। রাঙামাটির ৬টি নৌ-রুটে কোন নৌযান চলাচল করেনি।

তীব্র বৃষ্টির মধ্যে হরতালের সমর্থন মাঠে নামে ওই সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা। রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে অবস্থান বিক্ষোভ মিছিলও করেছে বাঙালী সংগঠনগুলো। হরতালে নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড় রাঙামাটির ১০টি উপজেলায়ও হরতাল পালিত হয়েছে ।

উল্লেখ্য, গত ১ আগস্ট ঢাকায় পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন সংশোধনের বিষয়ে মন্ত্রী সভায় অনুমোদন দেয়ার পর ৮ আগস্ট আইন আকারে অধ্যাদেশ জারী করা হয়। এ আইন বাতিলের দাবিতে পার্বত্য চট্টগ্রামের ৫টি বাঙালী সংগঠন পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ দু’দিন ধরে পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়ি সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন