২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রের কাতারে নাম লেখাবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

08

সিনিয়র রিপোর্টার:

নির্ধারিত সময়ের আনেক আগেই জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এমডিজি অর্জিত হযেছে উল্লেখ করে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রের কাতারে নাম লেখাবে। এ সময় তিনি বর্তমান সরকারের মেয়াদে খাগড়াছড়িতে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক নির্মাণ কাজের উদ্বোধন শেষে নিউ অযোধ্যায় বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন।

বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রহমত উল্যাহ’র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক প্রমূখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক নির্মাণ কাজ শেষ হলে জনগণের দীর্ঘদিনের দাবি পুরণের মাধ্যমে এখানকার মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হবে। উন্নয়ন কাজ বাঁধাগ্রস্থ হয় এমন কোন কাজ না করে ঠিকাদারকে সহযোগিতা করতে স্থানীয় নেতাকর্মীদের আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- সাধারণ মানুষের কাছে পৌছে দিতে হবে।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী মো. হাবিবুর রহমান, নির্বাহী প্রকোশলী মোসলেহ উদ্দিন চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সাবেক ভাইস চেযারম্যান মো. দেলোয়ার হোসেন, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকারসহ পদস্থ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০১৫-১৬ অর্থবছরে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক উন্নয়ন কাজটি বাস্তব্য়ান করছে সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীন খাগড়াছড়ি সড়ক বিভাগ। আগামী এক বছরের মধ্যেই এই প্রকল্পের কাজ শেষ হবে বলে জানান কাজটির ঠিকাদার মো. আখলাক হায়দার।

মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়কটির উন্নয়ন কাজ শেষ হলে মাটিরাঙ্গার ছয় ইউনিয়নের প্রায় দুই লাখ মানুষের দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে দাবি করে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক বলেন, সরকারের স্বদিচ্ছার ফলেই দেরিতে হলেও সড়কটির উন্নয় কাজ শুরু হয়েছে। মানুষের বহুল প্রতিক্ষিত মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক উন্নয়ন কাজ শুরু হওয়ার মধ্য দিয়ে এখানকার মানুষের দীর্ঘদিনের দাবির বাস্তবায়ন হতে চলেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন