১৪ দিনেও খোঁজ মেলেনি অপহৃত আ’লীগ নেতা মংপু মারমার: হুমকির মুখে পরিবারসহ গ্রামছাড়া মামলার বাদী

Mong Fo
স্টাফ রিপোর্টার:
পুলিশ ও নিরাপত্তা বাহিনীর উদ্ধার অভিযান অব্যাহত থাকলেও বান্দরবানে অপহৃত আ’লীগ নেতা মংপু মারমার ১৪দিনে খোঁজ মেলেনি। পাহাড়ের কোন সন্ত্রাসী দল তাকে অপহরণ করেছে এ বিষয়ে কেউ বিবৃতি দেয়নি।

তবে মংপুর পরিবারের দাবী জনসংহতি সমিতির ১৫/১৬ জন অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে অপহরণ করে গভীর জঙ্গলের দিকে নিয়ে গেছে। তবে জনসংহতি সমিতি বিবৃতি দিয়ে অস্বীকার করেছেন।

১৪জুন অপহৃতের ভগ্নিপতি মংচিং মারমা জনসংহতি সমিতির শীর্ষ স্থানীয় ৩৮ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করে।

মামলা দায়েরের কারণে হুমকির মুখে পরিবারসহ গ্রামছাড়া মামলার বাদী। বর্তমানে তারা জেলা শহরে স্বজনদের আশ্রয়ে থাকরেও নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন মামলার বাদী মংচিং মারমা পরিবার পরিজন।

ফলোআপ

মংচিং মারমা জানান, হুমকির কারনে তার পরিবারের সদস্যরা ঘরছাড়া হয়েছেন। জামছড়ি পাড়ার কারবারী এবং স্থানীয় ইউপি সদস্য তাকে মামল তুলে নিতে চাপ দিচ্ছেন বলে পুলিশ এবং স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

মংপু মারমার স্ত্রী মাছায় মারমা বলেন, গত ১৩ জুন রাত ১১টায় অস্ত্রধারী সন্ত্রাসীরা তার স্বামী সদর উপজেলা আওয়ামী লীগের নেতা মংপু মারমাকে নিজ পাড়া থেকেই ধরে নিয়ে যায় পাহাড়ে। কিন্তু অপহরণের ১৪ দিন পরও তাকে ছেড়ে দেয়নি সন্ত্রাসীরা।

তিনি বলেন, নিরাপত্তা বাহিনী, পুলিশ এবং স্থানীয়রা সম্ভাব্য স্থানে অভিযান অব্যাহত রাখলেও রবিবার পর্যন্ত মংপু মারমার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ অপহরণ ঘটনায় জড়িত সন্দেহে জনসংহতি সমিতির শীর্ষ নেতাসহ ৩৮ জনকে আসামি করে সদর থানায় মামলা করা হলেও পুলিশ প্রকৃত এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।

জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস বলেন, অপহৃত মংপু মারমাকে উদ্ধারের জন্যে প্রথমে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়, দু দফায় জেলায় সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয়া হয়।

বর্তমানে ওই ঘটনার প্রতিবাদ এবং অপহৃতকে উদ্ধারের দাবিতে প্রতিদিনই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে। এসব কর্মসূচি সত্বেও অপহৃত নেতার কোনো সন্ধান এখনও মেলেনি।

১৩ দিন পরেও অপহৃত মংপু মারমা উদ্ধার না হওয়াটা প্রশাসনের চরম ব্যর্থতার পরিচায়ক বলে মত প্রকাশ করেছেন সচেতন নাগরিকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন