হ্নীলা নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গা নারীর হামলায় পুলিশের আইসি আহত :আটক-৩

ঘুমধুম প্রতিনিধি:

হ্নীলায় মোচনী নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গাদের হামলায় দায়িত্বরত পুলিশের এসআই আহত হয়েছেন। আহত পুলিশের এসআই কবির নয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রোহিঙ্গা নারী দিল বাহার ও তার স্বামী সৈয়দ আহমদসহ তিন জনকে আটক করেছে।

জানা যায়, ২১অক্টোবর সকাল পৌনে ৯টায় উপজেলার নয়াপাড়া শরণার্থী ক্যাম্প অভ্যন্তরে কমিউনিটি সেন্টার ও বার্মিজ ল্যাংগুয়েজ ল্যাব সংলগ্ন এলাকায় একদল রোহিঙ্গা (হাঙ্গার স্ট্রাইক) দোকান বসানোর চেষ্টা চালায়।

তখন ক্যাম্পে দায়িত্বরত পুলিশের আইসি কবির হোসেন বাঁধা প্রদান করলে মৃত কালা মিয়ার পুত্র ছৈয়দ আহমদ প্রকাশ নাপাইংগ্যা, ছালেহ আহমদ ওরফে হাফেজের পুত্র ইব্রাহীম, মোঃ ইউসুফ, ছৈয়দ আহমদের স্ত্রী দিল বাহার, আরফা, মৃত আব্দুস শুক্কুরের পুত্র ছালেহ আহমদ, ছৈয়দ আহমদের ছেলে মোঃ হোছনসহ ১০/১২জন নারী-পুরুষ মিলে কর্তব্যরত আইসির উপর হামলা চালায়। এতে তিনি রক্তাক্ত হন।

তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। হামলার শিকার আইসি কবির জানান, দোকান করতে বাঁধা দেওয়ায় উগ্রপন্থী রোহিঙ্গারা পরিকল্পিত হামলা চালিয়েছে। এই ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক ও থানার পরিদর্শক (অপারেশন) শফিউল আজম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই ঘটনায় তিনি বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হলে দুপুরে অভিযান চালিয়ে এক নারী ও দুই শিশুকে আটক করা হয়েছে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সংবাদের সত্যতা নিশ্চিত করেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কোনও রোহিঙ্গার যেখানে সেখানে দোকান বা কোনও স্থাপনা নির্মাণের বিধান নেই। অথচ ওই নারী ও তার স্বামী নিয়মনীতির কোনও তোয়াক্কা না করে পুলিশ ওপর হামলায় চালায়। এ ঘটনায় ওই নারীসহ তিন জনকে আটক করা হয়েছে। একইভাবে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আরও অভিযান চলবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “হ্নীলা নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গা নারীর হামলায় পুলিশের আইসি আহত :আটক-৩”

  1. এতো মাত্র শুরু!! রোহিঙ্গ্যাদের আসল পরিচয় ধীরে ধীরে প্রকাশিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন