হামলার প্রতিবাদে বান্দরবানে চিকিৎসকদের মানববন্ধন

unnamed (1) copy

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

ঢাকায় সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে বান্দরবানে কালো ব্যাজ ধারণ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চিকিৎসকরা। রবিবার বান্দরবান প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় সিভিল সার্জন ডা. উদয় শংকর চাকমা, জেলার সহকারী সিভিল সার্জন ডা. অংসুই, সিনিয়র ডা. চিংশৈ প্রু বাটিং, ডা. অংচালু মারমা, মেডিকেল অফিসার ডা. সমীরণ নন্দী উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠানে ক্রমাগত হামলার ঘটনা ঘটছে। এতে করে দায়িত্ব পালন করতে গিয়ে নানা সমস্যায় পরছেন চিকিৎসকরা। গত ১৮ মে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আফিয়া জাহান চৈতির অকাল মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি। কিন্তু রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল ভাঙচুর এবং চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের মারধরের তীব্র প্রতিবাদ এবং হামলাকারী দোষী ব্যক্তিদের আগামি ৭ দিনের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এছাড়াও, একই দাবিতে আগামি ২৩ মে সারাদেশে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ থাকবে এবং ২৫ মে আবারও মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএমএ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন