হাজারো মানুষের অংশগ্রহণে মাটিরাঙ্গার নিহত যুবলীগ নেতার দাফন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

হাজারো শোকার্ত মানুষের অংশগ্রহণে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিএনপির নেতাকর্মীদের হামলায় নিহত বেলছড়ির ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আলী মিয়া‘র দাফন সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বেলছড়ি জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে তাকে বেলছড়ি কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত করা হয়।

এর আগে মারা যাওয়ার একদিন পরে শনিবার বিকাল ৫টার দিকে চট্টগ্রাম থেকে তার মরদেহ বেলছড়ির বাড়িতে আনা হলে সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী আর সাধারণ মানুষের আহাজারীতে সেখানকার পরিবেশ ভারী হয়ে ওঠে। তার স্ত্রীকে বারবারই মুর্ছা যেতে দেখা গেছে।

তার নামাজে জানাজায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ নেতা এম মোরশেদ খান, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নুরুল আযম, খাগড়াছড়ি জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল, পানছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. লোকমান হোসেন, রামগড় উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাদের, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকার, সাংগঠনিক সম্পাদক শাহিন সরকার, বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রহমত উল্যাহ, সাধারণ সম্পাদক ও বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. হারুন মিয়া প্রমুখ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও জেলা যুবলীগ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, রামগড় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ছাড়াও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগ, শ্রমিক লীগ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রসঙ্গত, নির্বাচনের দিন ৩০ ডিসেম্বর (রোববার) সকাল ৭টার দিকে ভোট কেন্দ্রে আসার পথে বিএনপি নেতাকর্মীরা বেলছড়ির ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আলী মিয়া’র উপর অতর্কিত হামলা চালায়। এ সময় লোহার রড ও লাঠিসোটা দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম করে তারা। পরে তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে আশঙ্কাজনক অবস্থায় সেদিনই তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসকরা। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার বেলা সোয়া ২টার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করে বেলছড়ির ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আলী মিয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন