হরতালের সমর্থনে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল 

news pic.......

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন সংশোধনী আইন বাতিলের দাবীতে রাঙামাটিতে আজ বুধবার সকাল সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত করেছে পার্বত্য বাঙালী আঞ্চলিক সংগঠনগুলোর নেতাকমীরা। বুধবার বিকেলে সংশোধিত ভূমি কমিশন আইন-২০১৬ গত ৮ই আগস্ট রাষ্ট্রপতির মাধ্যমে অধ্যাদেশ আকারে গেজেট প্রকাশ করার প্রতিবাদে আবার ও হরতালের সমর্থনে রাঙামাটি শহরের প্রাণকেন্দ্র বনরূপা থেকে একটি বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য গণশ্রমিক পরিষেদের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার বনরূপায় এসে মিলিত হয়। পরে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভ সমাবেশে বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. ছাব্বির আহমেদ, জেলা সভাপতি মো. ইব্রাহিম, জেলা সিনিয়র সহ-সভাপতি মো. নজরুল ইসলাম,সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক মো. নাজিম, রাঙামাটি কলেজ শাখার সভাপতি মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নাজিম, সাংগঠনক সম্পাদক মো. আসাদুজ্জামান খান, পৌর সাংগঠনিক সম্পাদক ওমর মোর্শেদ, ছাত্র নেতা মো. কায়েম এবং গণশ্রমিক পরিষদের আহবায়ক মো. রাসেল ইসলাম সাগরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, ঘোষিত কর্মসূচির মধ্যেই সরকার যদি বহুল বিতর্কিত পার্বত্য ভূমি কমিশন আইনটি বাতিল না করে তাহলে আরো কঠোর থেকে কঠোরতম আন্দোলনের দিকে ধাবিত হবে ।

সংগঠনগুলোর পক্ষ থেকে জানানো হয়, সংশোধিত ভূমি কমিশন আইন-২০১৬ গত ৮ই আগস্ট রাষ্ট্রপতির মাধ্যমে অধ্যাদেশ আকারে গেজেট প্রকাশ করার প্রতিবাদে বুধবারের হরতাল বাড়িয়ে আরো ৩৬ ঘন্টা বৃদ্ধি করার ঘোষণা দিয়েছে বাঙালী সংগঠনগুলো। সংবাদ মাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে হরতাল বর্ধিত করণের তথ্য জানানো হয়।

এই ধরনের সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার চলমান সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি বাড়িয়ে আরো ৩৬ ঘন্টা বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন