সড়ক দূর্ঘটনা রোধে রাঙামাটিতে চালকদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

সড়ক দূর্ঘটনা রোধে অটোরিকসা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের আয়োজনে রাঙামাটিতে চালকদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সংগঠনটির কার্যালয়ে কর্মসূচির উদ্ধোধন করেছেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

কর্মসূচি উদ্বোধকালে প্রধান অতিথির বক্তব্যে ডিসি মামুন বলেছেন, বাংলাদেশে দিন দিন সড়ক দূর্ঘটনা বাড়ছে। এসব দূর্ঘটনার লাগাম টেনে ধরতে না পারলে দূর্ঘটনা আরও বেড়ে যাবে। প্রতিদিন অসংখ্য মানুষ সড়কে প্রাণ হারাচ্ছে চালকদের অসচেতনার কারণে।

ডিসি আরও বলেন, সড়ক দূর্ঘটনা রোধ করতে হলে চালকদের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তুলতে হবে। বিআরটিকে গাড়ির ফিটনেস পরিক্ষা করে ছাড়পত্র দেওয়ার সময় কোন অসাধুপায় গ্রহণ না করার জন্য অনুরোধ করেন।

ডিসি মামুন জানান, রাঙামাটি একটি পর্যটন শহর। শহরে যাতায়াতের জন্য অটোরিকসা একমাত্র বাহন। তাই পর্যটকদের সাথে চালকদের কোনরূপ খারাপ আচরণ ফুটে না উঠে সে লক্ষ্যেই প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করার জন্য চালক সমিতিকে বলা হয়েছে সম্প্রতি। আর চালক সমিতি সে ডাকে সাড়া দিয়ে প্রশিক্ষণের আয়োজন করায় তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন ডিসি।

সংগঠনটির সভাপতি পরেশ মজুমদারের সভপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলমসহ ট্রাফিক পুলিশের কর্মকর্তা এবং সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনটির সাধারণ সম্পাদক শহীদুজ্জামান মহসিন রোমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন