স্যামসাং নিয়ে এলো টাইজেন ভিত্তিক স্মার্টফোন ‘জেড১’

10967713_822197604517425_1599647763_n

তথ্য প্রযুক্তি ডেস্ক :

বাংলাদেশের গ্রাহকদের জন্য এই প্রথম টাইজেন ভিত্তিক স্মার্টফোন ‘স্যামসাং জেড১’ নিয়ে এলো স্যামসাং।
মঙ্গলবার (৩ ফেব্রুয়ারি’১৫) এ স্মার্টফোনটির উদ্বোধন করে স্যামসাং মোবাইল বাংলাদেশ। বাংলাদেশের কয়েক লক্ষ সম্ভাব্য ব্যবহারকারীদের সুবিধার জন্য ‘জেড১’ এ রয়েছে স্থানীয় ওয়েবসাইটগুলোর সহজ ব্যবহার এবং ব্যবহার বান্ধব ইন্টারফেস।

টাইজেন প্ল্যাটফর্মের ফোন স্যামসাং জেড১ এর ইউজার ইন্টারফেস ব্যবহার বেশ সহজ। ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর ও ৭৬৮ মেগাবাইট র‌্যাম এর সাহায্যে ডিভাইসটি দ্রুত কার্যক্রম সম্পাদনার নিশ্চয়তা দেয়। ফোনটির ইন্টারনাল মেমোরি ৪ গিগাবাইট এবং মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ফোনটির মেমোরি সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। আর ডুয়াল সিম এর সাহায্যে খুব সহজেই একসাথে দুটি সংযোগ ব্যবহার করা যাবে। ‘স্যামসাং জেড১’ এ রয়েছে অত্যাধুনিক স্যামসাং প্রযুক্তিতে তৈরি ৪ ইঞ্চি ডব্লিউ ভিজিএ পিএলএস স্ক্রিন। এই স্ক্রিনের সাহায্যে ব্যবহারকারীরা সর্বোচ্চ রেজোলুশনে মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগ করতে পারবেন। আর তীব্র রোদেও পিএলএস প্রযুক্তির কারণে স্ক্রিন দেখতে কোন সমস্যা হবে না। স্যামসাং জেড১ এর রয়েছে দীর্ঘ সময় ধরে ব্যবহারের জন্য উন্নত ব্যাটারী মেয়াদ। আর ব্যাটারী চার্জ শেষ হয়ে যাওয়ার পথে “আল্ট্রা পাওয়ার সেভিং মোড” নিশ্চিত করে প্রয়োজনীয় মুহূর্তে সংযুক্ত থাকার।

ফোনটি উদ্বোধনের সময়ে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন বলেন, “বাংলাদেশের স্মার্টফোন বাজার ক্রমশই পরিবর্তিত হচ্ছে। তবে এখনও প্রচুর মোবাইল ফোন ব্যবহারকারীরা ফিচার ফোন ব্যবহার করে। বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য আমরা স্যামসাং জেড১ স্থানীয় চাহিদা অনুযায়ী কাস্টোমাইজ করে প্রস্তুত করছি। এর ফলে বর্তমান ফিচার ফোন ব্যবহারকারীদের জন্য সহজ হবে স্মার্টফোন ব্যবহার করা শুরু করতে।”

এই হ্যান্ডসেটটিতে সংবাদ, অনলাইন বাজার এবং চাকরি খোঁজার প্রয়োজনীয় ইউআরএল প্রি-লোড করে পণ্য স্থানীয়করণের এক নতুন মাত্রা নিয়ে এসেছে স্যামসাং। ‘স্যামসাং জেড১’ এর থাকছে বিডিজবস.কম, বিডিনিউজ২৪.কম, বিক্রয়.কম, এখানেই.কম ও প্রথমআলো.কম এর মতো জনপ্রিয় দেশী সাইটগুলোর এক টাচ এ সহজ ব্যবহার। সাথে থাকছে প্রিলোডেড ফেসবুক, লিঙ্কডইন এবং টুইটারের মতো জনপ্রিয় আন্তর্জাতিক সাইটগুলো।

‘স্যামসাং জেড১’ এর আরো থাকছে স্থানীয় ব্যবহারের সুবিধার জন্য “প্রেয়ার টাইম” অ্যাপ। বাংলাদেশের বিশেষ উৎসবগুলোকে আরো স্মরণীয় করার জন্য থাকছে “ফেস্টিভাল ওয়ালপেপার” অপশন। প্রতিটি বিশেষ দিন উপলক্ষে ফোনটির লকস্ক্রিন ওয়ালপেপার স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়ে যাবে।

‘স্যামসাং জেড১’ ব্যবহারকারীরা রবি এর ৩,৫জি নেটওয়ার্ক ব্যবহার করে খুব সহজেই ইন্টারনেট, অ্যাপ এবং সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। ব্যবহারকারীরা প্রথম মাসের জন্য ৩০০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ১০০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ১ গিগাবাইট ডাটা পাবেন বিনামূল্যে। পরবর্তী ১২ মাসের জন্য ব্যবহারকারীরা মাত্র ৯৯ টাকায় পাবেন ২৫০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ৫০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ৫০০ মেগাবাইট ডাটা।

এভাবে স্যামসাং জেড১ ব্যবহারকারীরা সাশ্রয়ী প্যাকেজে ১২ মাসে ৬ গিগাবাইট ডাটা ও ৩০০০ মিনিটেরও বেশি টক টাইম ব্যবহার করার সুযোগ পাবেন।

স্যামসাং জেড১ এর বাজারমূল্য নির্ধারন করা হয়েছে ৬,৯০০ টাকা এবং ফেব্রুয়ারি ৫, ২০১৫ তারিখ থেকে এই ফোনটি পাওয়া যাবে সাদা, কালো আর লাল রঙে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন