স্মৃতিসৌধে ফুল দিতে আ’লীগ ও প্রশাসনের বিরুদ্ধে বাধার অভিযোগ জেলা বিএনপির

Khagrachari Pic 05 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে ফুল দিতে বাধা দেওয়ার অভিযোগ করেছে জেলা বিএনপি। দিবসটি উপলক্ষে বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে জেলা বিএনপির নেতৃবৃন্দ এ অভিযোগ করেন।

জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি মণীন্দ্র কিশোর ত্রিপুরা, ক্ষেত্র মোহন রোয়াজা, সাবেক উপজেলা চেয়ারম্যান নাসির আহমেদ চৌধুরী, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেন মিন্ট, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল।

এদিকে জেলা বিএনপির সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে অভিযোগ করেন, মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা বিএনপি প্রশাসনের সাথে সমন্বয় করে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছিল। তারই ধারাবাহিকতায় ২৬ মার্চ সকাল ৮টা থেকে ৯টার মধ্যে খাগড়াছড়ি জেলা বিএনপি মুক্তিযুদ্ধে স্মৃতিসৗধে ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি গ্রহণ করা হয়। কিন্তু কর্মসূচিকে সামনে রেখে গত ২/৩ দিন ধরে রামগড়, মাটিরাঙ্গা, মাইসছড়ি ও দিঘীনালা উপজেলায় বিএনপি নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। প্রশাসন এ সব ন্যাক্কারজনক ঘটনার কোন প্রকার প্রতিকার ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেনি।

২৬ মার্চ খাগড়াছড়ি জেলা বিএনপির ‌র‌্যালিতে হামলা করার জন্য আওয়ামী সন্ত্রাসীরা আওয়ামী অফিসসহ একাধিক স্থানে দেশীয় অস্ত্র-শস্ত্র সজ্জিত হয়ে সন্ত্রাসীদের জড়ো করে রাখে। এ অবস্থায় নেতাকর্মীরা বেলা ১১টা পর্যন্ত দলীয় অফিসে অবস্থান করে।  কিন্তু বেলা সাড়ে ১১টা  পর্যন্ত প্রশাসন নেতাকর্মীদের স্মৃতিসৌধে যাওয়ার বিষয়ে সম্মতি দেননি।

পরে প্রশাসনের অসহযোগিতা ও আওয়ামী সন্ত্রাসীদের পরিকল্পিত হামলা ও মামলা থেকে নেতাকর্মীদের রক্ষার্থে খাগড়াছড়ি জেলা বিএনপি মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে দলীয় কার্যালয় সম্মুখে এক সমাবেশ থেকে স্মৃতিসৗধে যাওয়ার পূর্ব নির্ধারিত র‌্যালি বাতিল ঘোষণা করতে বাধ্য হয়। জেলা বিএনপি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর বিএনপির র‌্যালিতে পুলিশের সামনে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে একাধিক নেতাকর্মী আহত করে এবং মিথ্যা মামলা দায়ের করে বলেও অভিযোগ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন