সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা অবরোধ

000000000000

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলায় আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিযেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খাগড়াছড়ি জেলা, খাগড়াছড়ি- ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রামে সড়কে এ অবরোধ চলবে বলে পার্বত্যনিউজকে নিশ্চিত করেছেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সারওয়ার।

রবিবার খাগড়াছড়ির আলুটিলা থেকে মটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত’র গলাকাটা লাশ উদ্ধারের প্রেক্ষিতে দুপুরে শহরের চেঙ্গী স্কোয়ারে বাঙালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি আবদুল মজিদ অপহৃত মটর সাইকেল চালক আজিজুল হাকিমের হত্যাকারীদের বিচার, ও পানছড়িতে অপহৃত দুই বাঙালী নির্মাণ শ্রমিকে অবিলম্বে উদ্ধার করার দাবীতে আগামীকাল জেলাব্যাপী সকাল সন্ধ্য অবরোধের ডাক দিয়েছেন।

এদিকে মাটিরাঙ্গায় ঘটনায় খাগড়াছড়ি জেলা পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ডাকা অবরোধের সমর্থনে ঢাকায় পার্বত্য নাগরিক পরিষদ ও ছাত্র পরিষদের যৌথ সভায় অনুষ্ঠিত হয়।

সভায় নাগরিক পরিষদের চেয়ারম্যান ,ইঞ্জিনিয়ার মো: আলকাছ আল মামুন ভুইয়া বলেন,গত কয়েক দিনে পাহাড়ের রাঙ্গামাটিতে ৩জন ,খাগড়াছড়িতে পানছড়ির  মরা টিলায় ২জন ,মাটিরাঙ্গায় ১জন এবং বান্দরবানে ১জন বাঙ্গালী অপহৃত হয়েছিল ,আজ মাটিরাঙা উপজেলার অপহৃত মটর সাইকেল চালক আজিজুল হাকিম শান্ত’র লাশ উদ্ধার হয় ।বাকীদের কপালে কি ঘটেছে তা এখনোও জানা যায়নি ।

এ  হত্যাকান্ডের খুনীকে গ্রেপ্তার,দোষীদের বিচার,মৃত ব্যক্তির পরিবারকে ক্ষতিপুরণ দেওয়া ও অপহৃতদের উদ্ধারের দাবিতে ২২ ফেবরুয়ারী  রোজ সোমবার খাগড়াছড়ি জেলায় সড়ক ও নৌপথ সকাল-সন্ধা অবরোধ কর্ম সূচী পালন করা হবে ।

খুনীদের গ্রেপ্তার, অপর্হতদের ঊদ্ধার ও পার্বত্য বাঙ্গলীদের ৮ দফা দাবি আদায়ের  লক্ষ্যে আগামী কালের সড়ক অবরোধ  কর্মসূচী পালন কররার জন্য এবংআন্দোলনকে জোরদারের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে এ অবরোধ পালন  করতে তিনি সকলকে আহবান জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন