সোনিকার মৃত্যুতে ফাঁসছেন বিক্রম

image

বিনোদন ডেস্ক:

নিছক দুর্ঘটনা নয়। রাতের শহরে বাড়ি ফেরার পথে মডেল সোনিকা সিংহ চৌহানের মৃত্যুর পিছনে গাড়ির স্টিয়ারিংয়ে থাকা বন্ধু, অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বেসামাল ও বেপরোয়া আচরণই দায়ী বলে আদালতে জানাল পুলিশ। বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর ধারা যুক্ত করতে মঙ্গলবার আদালতে আবেদন করা হয়েছে।

আলিপুরে অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের এজলাসে পুলিশের ওই আবেদন গৃহীত হয়েছে। বিক্রম অবশ্য এখন জামিনে। কিন্তু পুলিশি তদন্তেই গাড়ি চালানোর সময়ে তার দায়িত্বজ্ঞানহীন কাণ্ডকারখানা নিয়ে তথ্যপ্রমাণ উঠে এসেছে বলে লালবাজারের কর্তারা জানিয়েছেন। তাদের দাবি, নতুন ধারা যুক্ত করার ফলে বিক্রমকে গ্রেফতার করতে বাধা থাকল না। আলিপুর আদালতের বিচারকের কাছে এ দিন অভিযুক্তের বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানো, অর্থাৎ ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় আবেদন করেছে পুলিশ। এর ফলে তার সর্বোচ্চ যাবজ্জীবন সাজাও হতে পারে।

সোনিকার পরিবার সূত্রে জানানো হয়েছে, তারা শুধু চান, প্রকৃত সত্যটা সামনে আসুক। এটা সে দিকেই একটি পদক্ষেপ বলে তারা মনে করেন।

গত ২৯ এপ্রিল ভোরে লেক মলের সামনে দুর্ঘটনায় পড়ে বিক্রমের গাড়ি। চালকের আসনে থাকা বিক্রম বেঁচে গেলেও পাশের সিটে বসা সোনিকা মারা যান। পুলিশ বিক্রমের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে মামলা করে। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন বিক্রম। টিভি ও বড়পর্দার ওই অভিনেতা সহজেই জামিন পেয়ে যাওয়ায় বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। নড়েচড়ে বসেন তদন্তকারীরা। দু’দফায় বিক্রমকে থানায় ডেকে জেরা করে পুলিশ। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয় বিক্রম-সোনিকার বন্ধুদের। অভিযুক্তের পরিচিতদের বয়ান এবং পানশালা থেকে বিভিন্ন নথি সংগ্রহের পরে পুলিশ নিশ্চিত হয়ে যায়, বিক্রম মত্ত অবস্থাতেই গাড়ি চালাচ্ছিলেন।

সূত্র: আনন্দবাজার

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন