সোনাদিয়ার জলদস্যু রফিক মিয়া গ্রেফতার

20160927_094126-1-1-1600x1200-copy

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলাস্থ সোনাদিয়ার বহুল আলোচিত জলদস্যু একাধিক মামলার পলাতক আসামী রফিক  মিয়া (২৮) পুলিশের হাতে গ্রেফতার  হয়েছে। তার বিরুদ্ধে সাগরে জলদস্যুতা সরকারী সংরক্ষিত প্যারাবন উজাড়, নৌ ডাকাতি ইয়াবা ও মানব পাচার মারামারি সহ একধিক মামলার ওয়ারেন্ট ছিল।

বুধবার বিকালে মহেশখালী পৌরসভার  গোরকঘাটা এলাকা থেকে একটি বৈঠক শেষে দক্ষিণ হিন্দু পাড়া এলাকায় মদ পান করতে যায়, এমন গোপন সংবাদের  ভিত্তিতে বিকাল ৪ টায়  মহেশখালী থানার এসআই শাওন দাশ ও এএসআই শাহেদ এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মহেশখালী থানায় একাধিক মামলা রয়েছে তার গ্রেফতারে সোনাদিয়া এলাকায় স্বস্তি ফিরে এসছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। আটককৃত রফিক মিয়া সোনাদিয়া এলাকার সিরাজ মিয়া পুত্র। সোনাদিয়া এলাকায় দীর্ঘ দিন কুতুবদিয়া, ধলঘাট, কালামারছড়া ও বাশখালী উপজেলার পলাতক জলদস্যুদের নিয়ে  নৌ ডাকাতি, জেলেদের জিম্মি করে মুক্তিপন আদায় ও সাগর পথে মালয়েশিয়া মানব পাচার কাজ করে আসছিল বলে এলাকাবাসী সুত্র জানায়।

দীর্ঘ দিন থেকে একটি প্রভাবশালী চক্রের সহায়তায় সোনাদিয়া এলাকায় ত্রাস সৃষ্টি করে রামরাজত্ব প্রতিষ্টা করছিল জলদস্যু রফিক মিয়া। তাকে রিমান্ডে নেওয়া হলে জলদস্যুতার রহস্য উৎঘাটন হবে বলে মনে করছে সচেতন মহল। ১৮ অক্টোবর মঙ্গলবার হোয়ানক ধলঘাট পাড়া এলাকার ২ জেলেকে জিম্মি রেখে ১০ হাজার টাকা মুক্তিপন আদায় করার অভিযোগও করছেন অনেকেই।

এছাড়াও এলাকাবাসী দাবী করেন, স্থানীয় নাগু মেম্বার হত্যা মামলার আসামী ‘বতইল্যা’ নিহত হওয়ার পর তার রেখে যাওয়া সকল অস্ত্র রফিকের নিয়ন্ত্রণে চলে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন