Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সেবার ক্ষেত্রে সদিচ্ছা না থাকলে উন্নয়ন খাতে ব্যঘাত সৃষ্টি করবে: সনাক

রাঙ্গামাটি প্রতিনিধি:

সকল সেবার ক্ষেত্রে সদিচ্ছা না থাকলে উন্নয়ন খাতে ব্যঘাত সৃষ্টি করবে। জেলা পরিষদের স্বাস্থ্য খাতের বরাদ্দ রাজনৈতিক প্রভাবেও ব্যবহার হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

এছাড়া পৌরসভা শহর এলাকার ময়লা আবর্জনা নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছেনা। ফলে পরিবেশ দূষণ এবং বিভিন্ন রোগের সৃষ্টি হচ্ছে। সোমবার দুপুরে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সচেতন নাগরিক কমিটির কার্যালয়ে আয়োজিত “স্বাস্থ্য খাতে সেবার মান বৃদ্ধির ও সুশাসন নিশ্চিতকরণ র্শীষক মতবিনিময় সভায়” বক্তারা এসব কথা বলেছেন।

সচেতন নাগরিক কমিটির সভাপতি চাঁদ রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটির (সনাক) সদস্য নিরুপা দেওয়ান, মো. সাখাওয়াত হোসেন রুবেল, সভাপতি, রাঙ্গামাটি প্রেসক্লাব, স্বজন কমিটির সদস্য মুজিবুল হক বুলবুল, মো. আলী, ডা. রনজিৎ নাথ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র এরিয়া ম্যানেজার মাসুদুল আলম প্রমূখ।

বক্তারা বলেন, সেবার ক্ষেত্রে সদিচ্ছা না থাকলে উন্নয়ন খাতে ব্যঘাত সৃষ্টি করবে। জেলা পরিষদের স্বাস্থ্য খাতের বরাদ্দ রাজনৈতিক প্রভাবেও ব্যবহার হচ্ছে বলে অভিযোগ করা হয়। এছাড়া পৌরসভা শহর এলাকার ময়লা আবর্জনা নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করছে না ফলে পরিবেশ দূষণ এবং বিভিন্ন রোগের সৃষ্টি হচ্ছে। রাঙ্গামাটির সদর হাসপাতাল, ক্লিনিক এবং প্যাথলজি, শিশু, গাইনী বিভাগসহ স্বাস্থ্য খাতে সেবার মান যেন জনগণ সঠিক ভাবেই পায় এবং এর গুণগত মান বৃদ্ধি ও সুশাসন নিশ্চিত করতে হবে।

সনাক কর্মকর্তারা বলেন, রাঙ্গামাটিতে শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার, অ্যাডভোকেসি এন্ড লিগ্যাল অ্যাডভাইস সেন্টার এবং জলবায়ু অর্থায়নে সুশাসন পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে সেবার মান উন্নয়ন এবং দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরো বেগবান করার জন্য তারা কাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন