সেন্টমার্টিনে আটকে পড়া পর্যাটকদের মধ্যে ১৬০ জন টেকনাফে ফিরেছে

teknaf pic (sanmation 2-4-16 (2)

টেকনাফ প্রনিনিধি:

বৈরী আবহাওয়ার কারণে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে আটকে পড়া শতাধিক পর্যটকের মধ্যে ১৬০ জন টেকনাফে ফিরেছেন। শনিবার সকালে চারটি ট্রলার ও দুইটি স্পিড বোর্ড করে তারা টেকনাফে ফিরে আসেন। গত শুক্রবার ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় টেকনাফ-সের্ন্টমাটিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দ্বীপটিতে বেড়াতে গিয়ে আটকা পড়েন এই পর্যটকরা।

তবে আবহাওয়া অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, সকাল ৯টার দিকে সতর্ক সংকেত প্রত্যাহার করা হয়েছে। ফলে নৌযান চলাচলে এখন আর কোনো বাধা নেই।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সতর্ক সংকেত প্রত্যাহার করা হলেও কর্তৃপক্ষ জাহাজ চলাচলের সিদ্ধান্ত নিতে না পারায় সেন্টমার্টিনের উদ্দেশ্যে কোনো জাহাজ ছাড়েনি।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম জানিয়েছেন, সকালে সতর্ক সংকেত প্রত্যাহার করা হলেও কোনো জাহাজ না ছাড়ায় পর্যটকদের দ্বীপেই অবস্থান করতে বলা হয়। তারপরও ১৬০ জন পর্যটক নিজ উদ্যোগে বিভিন্ন ট্রলার ও স্পিড বোর্ডে করে টেকনাফ ফিরেছেন। তবে আরো ৩০ জনের বেশি পর্যটক সেন্টমার্টিনে আটকা রয়েছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন