Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সুগন্ধা পয়েন্টে দখল-বানিজ্য অব্যাহত, তোয়াক্কা করছেনা কোন আইন

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে দখল-বানিজ্য অব্যাহত রয়েছে। বালিয়াড়ি দখল করে চলেছে কোটি টাকার অবৈধ বাণিজ্য। প্রশাসনের পক্ষ থেকে বারংবার উচ্ছেদ করলেও পুনরায় রাতের আধারে আবার দখল নেয় অসাধু দখলবাজরা। প্রভাবশালী দখলবাজ সরকার দলের সাইনবোর্ড ব্যবহার করে এসব কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

পত্র-পত্রিকায় বিভিন্ন সংবাদ প্রচার হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করে উচ্ছেদও করা হয়। কিন্তু তা একদিন-বা দুদিন বলবৎ থাকে। পরে রাতের আধারে বালিয়াড়ী দখল করে শতাধিক ভ্রাম্যমান দোকান। প্রতি দোকানের জায়গা ও কার্ড বাবদ নেয়া হয় ৫ লাখ টাকা।

সুগন্ধ্যা পয়েন্টে দখল ও অবৈধ দোকান নির্মাণের ফলে অভিবাবকহীন হয়ে পড়েছে প্রাকৃতিক লীলাভূমি সৈকত রমনী। হারাতে বসছে সৈকতে সৌন্দর্য।

অনুসন্ধ্যানে জানা গেছে-সরকার দলের প্রভাব খাটিয়ে ও প্রশাসনের বিভিন্ন স্তরের আত্বীয় পরিচয় দিয়ে এসব দখল বানিজ্য করে যাচ্ছে হাজী জসিম নামে এক প্রভাবশালী দখলবাজ। তিনি শোনেননা কারও কথা। মানেনা কোন আইন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, সৈকতকে সুরক্ষা রাখার দায়িত্বে একটি বীচ ম্যানেজমেন্ট কমিটি রয়েছে। এসব দোকান নির্মাণ ও দখলবানিজ্যে এ কমিটিকে কিছুই জানানো হয়নি। তিনি সুগন্ধ্যা পয়েন্টের বালিয়াড়ি দখল করে ভ্রাম্যমান দোকান নির্মাণের কোন ধরনের অনুমতি দেয়া হয়নি এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ দখল উচ্ছেদ করার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন