Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সীমান্ত রক্ষায় অস্ত্রবিহীন বিজিবি হিসেবে থাকবে জনগণ: জোন কমান্ডার আনোয়ারুল আযীম

wkkzz-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ির প্রত্যন্ত এলাকা ফুলতলীতে বিজিবির আয়োজিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প থেকে চিকিৎসা নিলো অনন্ত ৪ শতাধিক গরীব অসহায় রোগী। চিকিৎসার পাশাপাশি তাদের বিনামূল্যে ঔষুধও বিতরণ করা হয়। বুধবার সকালে চিকিৎসা ক্যাম্প করেন নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের জোন কমান্ডার লে.কর্ণেল আনোয়ারুল আযীম।

উদ্বোধনী বক্তব্যে জোন কমান্ডার লে.কর্ণেল আনোয়ারুল আযীম বলেন, এক সময়ের অশান্ত পার্বত্যাঞ্চলে শান্তিচুক্তির পর কিছুটা শান্তি ফিরে এলেও যেখানে নিরাপত্তা বাহিনীর উপস্থিতি নেই। দুর্গম এলাকায় এখনও অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনীর বিচরণ রয়েছে। বিভিন্ন কায়দায় চাদাঁবাজি করছে তারা। এর বাইরেও কিছু খারাপ দুষ্ট প্রকৃতির লোক এলাকায় নারী শিশু পাচার, মাদক পাচার, বৃক্ষ নিধনসহ অন্যায় অবিচার বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করে। এসব দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে সৎ সাহস করে প্রতিবাদ করতে না পারলেও সীমান্তরক্ষি বাহিনীকে তাদের বিষয়ে তথ্য দেওয়ার আহ্বান জানান।

তিনি আরও ৭-৮ শত বিজিবি সদস্য নিয়ে জোনের বিশাল সীমান্ত এলাকা পাহাড়া দেওয়া দুষ্কর। একটি সীমান্ত পিলার থেকে অপর সীমান্ত পিলার এলাকায় সাধারণ জনগণের বসবাসস্থল। আর এ সীমান্ত পাহাড়ার জন্য আপনাদের প্রত্যেকজনকে অস্ত্র বিহীন বিজিবি সদস্য হিসেবে কাজ করতে হবে। সরকার মনে করে উন্নয়ন করতে হলে জনগণ ছাড়া সম্ভব নয়। জনগণের সহযোগিতা ছাড়া শুধুমাত্র বিজিবির পোষাক পরে আমরাও উন্নয়ন করতে পারবনা।

প্রধান অতিথির বক্তব্যে বিজিবির অধিনায়ক আরও বলেন, স্ব স্ব অবস্থান থেকে দেশ গঠনে, দেশের উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করে এবং যেকোন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। সন্ত্রাস মোকাবেলার জন্য বিজিবি জনগণের পাশে থাকবে। এ সময় তিনি বিজিবির সশস্ত্র অবস্থান ছাড়াও জোন এলাকায় বিনামূলে ঔষুধ বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ সব ধরনের সহযোগিতার জন্য কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন। বুধবার সকাল সাড়ে ৮টায় নাইক্ষ্যংছড়ি বিজিবি জোনের নিয়ন্ত্রণাধীন উপজেলার আশারতলী বিওপি সংলগ্ন ফুলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বিজিবি অধিনায়ক।

এ সময় ব্যাটালিয়ন সদরের উপ-অধিনায়ক মেজর শফিকুর রহমান, কক্সবাজার সেক্টরের এসএমও মেজর মেহেদী হাসান রবিন, ৭ ফিল্ড অ্যাম্বুলেন্সের জুনায়েদ আলম, ডেন্টিস ক্যাপ্টেন শারমিন হক, ল্যাফটেন্যন্ট মহসিনা উপস্থিত ছিলেন।

চিকিৎসা  ক্যাম্পেইনে বান্দরবান সেনা রিজিয়নের অধীনস্থ ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স ইউনিট থেকে আসা চিকিৎসকদের মাধ্যমে দন্ত, সাধারণ স্বাস্থ্য (মেডিসিন), শিশু স্বাস্থ্য, প্রসূতি সেবা ও পরিবার পরিকল্পনার উপর আলোচনা, পরামর্শ এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি বিজিবি জোনের অধীনে গরিব অসহায় রোগীদের জন্য প্রায় সময় বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়ে থাকে। দুর্গমতার কারণে যেখানে সাধারণ চিকিৎসা সেবা কার্যক্রম পৌঁছায় না এমন এলাকায় নিরাপত্তাবাহিনীর পক্ষ হতে চিকিৎসা সেবা পরিচালনা করা হয়। বৃহস্পতিবার দোছড়ি ইউনিয়নের পাইনছড়িতে হবে এ চিকিৎসা ক্যাম্প।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন