সারা দেশের জঙ্গিবাদের চেয়েও পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি আরো খারাপ করে তুলেছে অস্ত্রধারীরা

Rangamati- copy

নিজস্ব প্রতিবেদক:

অবৈধ অস্ত্রের মুখে হারানো পার্বত্য রাঙ্গামাটির আসন আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণকে সাথে নিয়ে পূনরুদ্ধার করার ঘোষণা দিয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী। তিনি আঞ্চলিক দলগুলোর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, অবৈধ অস্ত্রের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রামের মানুষ দীপংকর তালুকদারের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জোর করে অস্ত্র দিয়ে আর জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া যাবে না। তিনি বলেন, সারা দেশের জঙ্গিবাদের চেয়েও পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি আরো খারাপ করে তুলেছে অস্ত্রধারীরা। তারা শান্তি চুক্তির সপক্ষের শক্তি আওয়ামীলীগের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসীর মাধ্যমে ষড়যন্ত্র করে যাচ্ছে। এসব সন্ত্রাসী ও অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

রবিবার সদর ও পৌর আওয়ামীগ যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ আহবান জানান। জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বিকেল ৪টায় সদর থানা আওয়ামী যুবলীগের সভাপতি মো. আবু মুছার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজি মো. মুছা মাতাব্বর।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কেএম জসীম উদ্দিন, জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মমতাজুল হক, দপ্তর সম্পাদক রফিক আহমদ তালুকদার, তথ্য ও গভেষণা সম্পাদক রফিকুল মাওলা, সদস্য মিন্টু মারমা, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদ উদয় শংকর চাকমা, পৌর আওয়ামীলীগ নেতা নাছির উদ্দিন তালুকদার, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সামশুল আলম, জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক মনসুর আহমেদ, বঙ্গবন্ধ সৈনিক লীগের আহবায় মো. সিরাজুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. শাহজাহান, রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, রাঙ্গামাটি পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব খান। সভা পরিচালনা করেন সদর থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইসমাইল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, রাঙ্গামাটি বঙ্গবন্ধু প্রজন্ম লীগের আহবায়ক এনএম জাহাঙ্গীর আলম,জেলা বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সদস্য সচিব মো. নাজিম উদ্দিন।

আলোচনায় বক্তারা বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র শুরু করে কুচক্রী মহল। তার কন্যা শেখ হাসিনা আবারো দেশকে এগিয়ে নেয়ার জন্য নিজের জীবন বাজি রেখে কাজ করছেন। তিনি মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের বিচার করার মধ্য দিয়ে জাতিকে কলঙ্ক মুক্ত করেছেন। জঙ্গি মুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ বলে বক্তারা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন