সাজেক ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ইউনিয়ন পরিষদ নির্বাচন

সাজেক প্রতিনিধি:

আগামী ৪ই জুন অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাজেক ইউপিতে দু‘জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও তিন জন সাধারণ সদস্য মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। বৃহস্প্রতিবার প্রত্যাহারের শেষের দিন তারা তাদের মনোনয়নপ্রত প্রত্যাহার করে নেয়।

সাজেক ইউপি নির্বাচনে দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার মো. আবু মুসা জানান সাজেক ইউপি নির্বাচনে দুই জন চেয়ারম্যান প্রার্থী ও তিন জন সাধারণ সদস্য নিজ ইচ্ছায় তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

প্রত্যাহার কৃত চেয়ারম্যান প্রার্থীরা হরেন অতুলাল চাকমা (বর্তমান চেয়ারম্যান) ও গরেন্দ্র ত্রিপুরা। সাধারণ সদস্যদরে মধ্যে ৪নং ওয়ার্ড থেকে আবু বক্কর ছিদ্দিক, ৫নং ওয়ার্ড থেকে রতন চাকমা, ৭নং ওয়ার্ড থেকে শুভ বিলাস চাকমা।

৩৬নং সাজেক এবারের ইউনিয়ন  পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সরকার দলীয় প্রার্থীসহ মোট ০৫জন প্রার্থী, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৬জন, সংরক্ষিত সদস্য পদে ১২জন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, সরকার দলীয় আ.লীগ প্রার্থী মো. আনোয়ার হোসেন,  নেলসন চাকমা সতন্ত্র, নিখিলজীবন চাকমা স্বতন্ত্র, নতুন জয় চাকমা স্বতন্ত্র, মেহেন ত্রিপুরা স্বতন্ত্র।

স্থানীয় সুত্রে জানা যায়, সাজেকে আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ এর আধিপত্য থাকায় স্বতন্ত্র প্রার্থীরা ইউপিডিএফ’র সমর্থন নেওয়ার জন্য দলটির সাথে যোগাযোগ করে যাচ্ছে, এখন পর্যন্ত সাজেক ইউপি নির্বাচনে দলটির পক্ষ থেকে কোন প্রার্থীকে সমর্থন দেওয়া হয়নি ।

৫০৭ বর্গমাইল এলাকার ০৯টি ওয়ার্ড নিয়ে বাংলাদেশের বৃহত্তম এই সাজেক ইউনিয়ন পরিষদ গঠিত এখানে মোট ভোটার সংখ্যা ১৬হাজার ০০৫ (ষোল হাজার পাঁচ) জন, তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮হাজার ৮৯০জন, মহিলা ভোটার সংখ্যা ৭হজার ১১৫ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন