সাজেক ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৭, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ৫১ প্রার্থীর অংশগ্রহণ

sajek crmn

সাজেক প্রতিনিধি:

আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রকার প্রস্তুতি প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে। আজ প্রত্যাহারের শেষ তারিখ এবং ২ মে প্রতীক বরাদ্দ দিন নির্ধারণ করা হয়েছে।

তারই ধারাবাহিকতাই দেশের সর্ববৃহৎ ইউনিয়ন রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার ৩৬নং সাজেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সরকার দলীয় প্রার্থীসহ মোট ০৭জন প্রার্থী, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৯জন, সংরক্ষিত সদস্য পদে ১২জন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, সরকার দলীয় আ.লীগ প্রার্থী মোঃ আনোয়ার হোসেন, অতুলাল চাকমা(বর্তমান চেয়ারম্যান) স্বতন্ত্র, নেলসন চাকমা সতন্ত্র, নিখিলজীবন চাকমা স্বতন্ত্র, নতুন জয় চাকমা স্বতন্ত্র, মেহেন ত্রিপুরা স্বতন্ত্র, গরেন্দ্র ত্রিপুরা স্বতন্ত্র।

স্থানীয় সুত্রে জানা যায় সাজেকে আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ এর আধিপত্য থাকায় স্বতন্ত্র প্রার্থীরা ইউপিডিএফ’র সমর্থন নেওয়ার জন্য দলটির সাথে যোগাযোগ করে যাচ্ছে, এখন পর্যন্ত সাজেক ইউপি নির্বাচনে দলটির পক্ষ থেকে কোন প্রার্থীকে সমর্থন দেওয়া হয়নি তবে নির্বাচনের আগে স্বতন্ত্র প্রার্থীদের থেকে ইউপিডিএফ’র প্রার্থি সমর্থনের ঘোষণা আসতে পারে যানায় সুত্রটি।

৫০৭ বর্গমাইল এলাকার ০৯টি ওয়ার্ড নিয়ে বাংলাদেশের বৃহত্তম এই সাজেক ইউনিয়ন পরিষদ গঠিত এখানে মোট ভোটার সংখ্যা ১৬০০৫(ষোল হাজার পাঁচ) জন, তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৮৯০জন, মহিলা ভোটার সংখ্যা ৭১১৫ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন