সাজেকে ৫৪বিজিবি’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী

সাজেক প্রতিনিধি:

বর্ণিল সাজসজ্জা ও  নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেকের বাঘাইহাট হাজাছড়া জোন সদরে পালিত হয়েছে ৫৪বর্ডার গার্ড বাংলাদেশ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী।

দিবসটি উপলক্ষে নানা রঙ-বেরঙের বেলুন আর বর্ণিল সাজে সাজানো হয় জোন বিজিবি’র ব্যাটালিয়ন সদর। বেলা ১২টা থেকেই আমন্ত্রিত অতিথিরা জোন সদরে উপস্থিত হতে থাকেন। এসময় ৫৪বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল. আল হাকিম মোহাম্মদ নওশাদ আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।

৫৪বিজিবি’র ৫ম বর্নিল প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল গাজী মোহাম্মদ সাজ্জাদ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে ২৭বিজিবি মারিশ্যা জোন অধিনায়ক লে. কর্নেল মাহাবুবুল ইসলাম, ৭বিজিবি বাবুছড়া জোন অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, ২৭বিজিবি খাগড়াছড়ি জোন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ রাশেদ আলী, সেনাবাহিনীর ১২বীর বাঘাইহাট জোন অধিনায়ক লে.কর্নেল গোলাম আজম, দীঘিনালা জোনে অধিনায়ক ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ, খাগড়াছড়ি ডিজিএফআই  এএসইউ পরিচালক, বাঘাছড়ি পোরসভার মেয়র জাফর আলী খান, বাঘাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারোয়ার সহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, পদস্থ সামরিক ও আধা সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৯ সেপ্টেম্বর খাগড়াছড়ি সেক্টরের আওতাধীন ৩৯বিজিবি’র সহাবস্থানে এই ব্যাটালিয়নের জন্ম হয়।

৫৪বিজিবি’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় জোন সদরে নিজস্ব ও আমন্ত্রীত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন