সাজেকে সড়ক দুর্ঘটনা এড়াতে অর্ধশতাধিক সতর্কতামূলক সাইনবোর্ড স্থাপন করেছে সেনাবাহিনী

23v

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটির সাজেকে সড়ক দুর্ঘটনা এড়াতে এবার সেনাবাহিনীর পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে সেনাবাহিনীর বাঘাইহাট জোনের পক্ষ থেকে মঙ্গলবার মাচালং থেকে সাজেক পর্যটন কেন্দ্র পর্যন্ত মোট ১৭ কি. মি. এলাকায় অর্ধশতাধিক সতর্কতামূলক সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

সাইনবোর্ড স্থাপনের আগে মাচালং সেনা ক্যাম্পে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বিকাল ৪টায় অলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর সেলিমুজ্জামান। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাজেক থানার ওসি নুরুল আনোয়ার, সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, মাচালং বাজার কমিটির সভাপতি অমর শান্তি চাকমা ও রতন চাকমা প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা এমন উদ্যোগ নেয়ার জন্য সেনাবাহিনীকে ধন্যবাদ জানান এবং এর ফলে সাজেকে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে আশা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর সেলিমুজ্জামান বলেন, সাজেকে যে কোন মূল্যে সড়ক দুর্ঘটনা রোধ করতে হবে। এজন্য স্থানীয়দের সহযোগিতা কামনা করেন। উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, সাজেক সড়কে পর্যটকের গাড়ি দেখে শিশুদের ছোটাছুটি ও রাস্তার ওপর চলে আসা বন্ধ করতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের সচেতন হওয়ার জন্য আহ্বান জানান তিনি। সাজেক সড়কের পাশে গড়ে ওঠা বিদ্যালয়, মন্দির, গির্জা, বাজার ও পাড়ার সামনে স্পিড ব্রেকার নির্মাণ করা হবে। এছাড়া পর্যটকবাহী গাড়ির ড্রাইভারদের জন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ ও গাড়ির সর্বোচ্চ গতি সীমা ঘন্টায় ২০কি. মি. নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন