সাজেকে ইউপিডিএফ’র চাঁদাবাজ হাতেনাতে আটক

DSCN1020 copy

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটি সাজেকের উজোবাজারস্থ দুইপথা নামক এলাকা থেকে চাঁদা আদায়ের সময় ইউপিডিএফ’র কালেক্টর অনুপম চাকমা(৪০)কে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

নিরাপত্তাবাহিনী সূত্রে জানা যায়, সোমবার দিন গংগারাম মুখের উজোবাজারে হাটের দিন থাকায় খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ের জন্য দুইপথা নামক এলাকাতে অবস্থান করছে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে সকাল ১১টায় নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে তাকে আটক করে, এসময় তার কাছে চাঁদা আদায়ের ১৪টি রশিদবই, ২টি মোবাইল, যুবফোরামের ৭টি পোস্টার, ও নগদ ৬৩২৬টাকা পাওয়া যায় এবং অনুপম চাকমা নিজেকে ইউপিডিএফ’র কালেক্টর বলে স্বীকার করেছে বলেও জানায় সূত্রটি।

অনুপম চাকমা সাজেকের রেতকাবা মুখের লক্ষীধন চাকমার ছেলে বলে জানা যায়।

অনুপম চাকমার নামে বাঘাইহাট এলাকায় ব্রাশ ফায়ার করে সরকারী দায়িত্ব পালনে বাধা, প্রাণনাশের হুমকি, ক্ষয়ক্ষতির চেষ্টা, ভীতি প্রদর্শন এবং গংগারাম এলাকায় প্রতিবাদ সমাবেশ ও বিভিন্ন ধরনের উষ্কানীমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে সাজেক থানায় দুইটি মামলা রয়েছে বলেও জানা গেছে।

স্থানীয় একটি সূত্র জানায়, সে দীর্ঘদিন যাবৎ গংগারাম এলাকায় ইউপিডিএফ’র চাঁদা আদায় করে আসছে। তবে এ বিষয়ে ইউপিডিএফ’র সাজেক শাখার সমন্বয়ক জুয়েল চাকমার সাথে মোবাইলে একাধিকবার কল করেও কল না ধরায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার বলেন, অনুপম চাকমা ওয়ারেন্টভুক্ত আসামী তার বিরুদ্ধে সাজেক থানায় দুইটি ও দীঘিনালা থানায় একটি মামলা রয়েছে, তাকে দীর্ঘদিনধরে খুঁজছিল পুলিশ। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন