সাজেকের জনগণের মাঝে যে সম্প্রীতি সৃষ্টি হয়েছে সবাইকে তা রক্ষা করতে হবে

5

সাজেক প্রতিনিধি:

গত ২০০৮-২০১০ সালের অনাকাঙ্খিত ঘটনার পর সব ভেদাভেদ ভুলে বর্তমানে সাজেকের জনগণের মাঝে যে সম্প্রীতি সৃষ্টি হয়েছে সবাইকে তা রক্ষা করতে হবে এবং এ সম্প্রীতি যাতে বিনষ্ট না হয় তার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে।

শুক্রবার বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে জোন সদরে আয়োজিত জোন কমান্ডার’র মতবিনিময় ও নবাগত জোন কমান্ডার’র পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঘাইহাট জোনের জোন কমান্ডার লে.ক. আলীহায়দার সিদ্দীকি(পিএসসি) এ কথা বলেন।

আলীহায়দার সিদ্দীকি বলেন, সাজেকে সম্প্রীতি বিনষ্টকারী সে যেই হোক তাকে কঠোর হস্তে দমন করবে ৪ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোন। যেখানে সন্ত্রাসী কর্মকাণ্ড হবে, সেখানেই নিরাপত্তা বাহিনীর হস্তক্ষেপ থাকবে।

তিনি সাজেক বাসীর উদ্দেশ্যে বলেন, সন্ত্রাসীরা সাজেকের উন্নয়ন কর্মকাণ্ডে বারবার বাধাগ্রস্ত করে আসছে তারপরেও নিরাপত্তা বাহিনী এ এলাকার জনগণের জন্যেই উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে। এলাকার উন্নয়নের স্বার্থে সন্ত্রাস, চাঁদাবাজদের প্রতিহত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

2

তিনি আরও বলেন, সাজেকে দীর্ঘ ২বছর চার মাস সময়ে সাজেক বাসীর যে ভালোবাসা সহযোগিতা পেয়েছি তা স্বরণীয় হয়ে থাকবে। সাজেকবাসী আমাকে যে ভাবে সহযোগিতা করেছেন নবাগত জোন কমান্ডার কেও একই ভাবে সহযোগিতা করবেন আশা রাখি।

এসময় সাজেক বাসীর পক্ষে সাজেক ইউপি চেয়ারম্যান ও বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ও এলাকার মুরুব্বীরা বিদায়ী জোন কমান্ডারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সাজেকে ২০০৮-১০সালের পর সাজেকে পাহাড়ী বাঙ্গালী জনগণের মাঝে যে দুরুত্ব ও অবিশ্বাস ছিল এবং সাম্প্রদায়িক সম্প্রীতির যে ভাঙ্গন ছিল তা পুনরায়  সাজেকবাসীর মাঝে যে সম্প্রীতি সৃষ্টি  হয়েছে তার রুপকার হলেন ৪ইস্ট বেঙ্গলের সিও।তিনি বারবার প্রমান করেছেন তিনি সম্প্রীতি প্রিয় অসাম্প্রদায়িক ব্যক্তি, এবং তিনি যে ভাবে চাঁদাবাজ সন্ত্রাসীদের কঠোর হাতে দমন করেছেন যার ফলে সাজেকের সাধারণ জনগণ অন্যায় জুলুম নির্যাতনের হাত থেকে রক্ষা পেয়েছে এবং বর্তমানে সুখ-শান্তিতে বাস করছে এজন্য সাজেকবাসী কৃতজ্ঞ।

শুক্রবার সকাল ১০টায় বাঘাইহাট জোন সদরে এলাকার হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ’র এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বাঘাইহাট জোনের নবাগত জোন অধিনায়ক লে.ক মোহাম্মদ ইসমাইল খাঁ(পিএসসি), সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার, আলো এনজিওর নির্বাহী পরিচালক অরুন কান্তি চাকমা, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন(নয়ন)চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানজিত চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম সহ জোন সদরের সকল অফিসার্স ও এলাকার জনপ্রতিধি বৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন