সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে টেকনাফে মানববন্ধন

teknaf pic 19-5-16 copy

টেকনাফ প্রতিনিধি

টেকনাফে পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার ৬ সাংবাদিকের কেড়ে নেওয়া মালামাল অবিলম্বে উদ্ধার ও হামলাকারীদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন।

বৃহস্পতিবার বেলা ১১টায় টেকনাফ সাংবাদিক ইউনিটির আয়োজনে টেকনাফ বাস স্টেশনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে জড়িতদের গ্রেফতার না হলে সাংবাদিকরা লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।

তারা বলেন, হামলাকারী নুরুল হক ভূট্টো স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও তার বাহিনী এখনো ধরাছোয়ার বাইরে। সাংবাদিকদের লুট হওয়া মূল্যবান মালামাল এখনো উদ্ধার না হওয়ায় পুলিশের তৎপরতা নিয়ে সন্দেহের সৃষ্টি হয়েছে।

বক্তারা আরো বলেন, সাংবাদিকরা সমাজের নানা অসংগতি, অন্যায়, অত্যাচার, অনিয়মের খবর প্রকাশ করে জাতিকে জানান দেন। ইয়াবা টেকনাফ থেকে সারা দেশে সরবরাহ করে জাতিকে ধ্বংস করা হচ্ছে। এই চক্রের অন্যতম নুরুল হক ভূট্টোসহ তার আতœীয় স্বজন ও বাহিনীর সদস্যরা ইয়াবার সংবাদ প্রকাশের কারণে আমাদের বিভিন্ন সময় হুমকি ধমকি প্রদান করে আসছিল। এই নুরুল হক ভূট্টো, তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে ইয়াবা পাচার, হত্যা, ডাকাতি, জমি দখলসহ বিভিন্ন অভিযোগে থানায় ডজন ডজন মামলা রয়েছে।

বক্তারা নুরুল হক ভূট্টোসহ সকল ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান। পুলিশের রহস্য জন ভূমিকার কারণে বক্তারা অনতিবিলম্বে টেকনাফ থানার ওসি আবদুল মজিদকে প্রত্যাহারের দাবি জানান ।

সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূলুর স্বাগত বক্তব্য রাখেন। সংগঠনের সভাপতি নুর তাজুল মোস্তফা শাহিনশাহের সভাপতিত্বে সাইফুল ইসলাম সাইফীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আলী, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-৩ রুবিনা আক্তার, ব্যবসায়ী হায়দার আলী প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন