Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সরঞ্জামসহ আরাকান আর্মির সহযোগী আটক (আপডেট)

Rangamati Arakan

ফাতেমা জান্নাত মুমু:
রাঙামাটির রাজস্থলী উপজেলায় মিয়ানমারের আরাকান আর্মির পোশাক ও সরঞ্জামসহ বিচ্ছিন্নতাবাদীর এক সহযোগীকে আটক করেছে যৌথবাহিনী। আটর্কৃতর নাম- অং ইউ ইয়াং রাখাইন। তিনি মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে রাজস্থলী উপজেলার কলেজ পাড়া এলাকার স্থানীয়বাসীন্দা রেনা ইজু মারমার বাড়ী থেকে তাকে আটক করা হয়। এসময় বাড়ীর মালিক পালিয়ে যায়।

রাঙামাটির রাজস্থলী উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, গত বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে যৌথবাহিনীর একটি দল রাজস্থলীর কলেজ পাড়া এলাকার প্রভাবশালী রেনা ইজু মারমা নামে এক নেদারল্যান্ড প্রবাসীর বাড়ীতে অভিযান চালায়। এসময় বাড়ীর মালিককে আটক করা না গেলেও মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী অং ইউ ইয়াং রাখাইনকে আটক করে যৌথবাহিনীর দলটি। বাড়ীতে তল্লাশী চালিয়ে তিনটি আরাকান আর্মির পোশাক, পোশাক তৈরির ৩০গজ কাপড়, ৩টি ল্যাপটপ, মোডেম, ৩টি হেন্ডীক্যাম, ২টি বিদেশী ঘোড়া, ও মোবাইলসহ পার্সপোট পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অং ইউ ইয়াং রাখাইন স্বীকার করেছেন তিনি মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী। তাঁর জন্মস্থন আরাকানে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাঙামাটি জেলার দূর্গম ও প্রত্যন্ত উপজেলা রাজস্থলীতে বিশাল মহল গড়ে তুলে রেনা ইজু মারমা। তিনি নেদারল্যান্ড প্রবাসী। বিশাল প্রাচীর ঘেরা বাড়ীতে গড়ে তোলে নিজস্ব জগৎ। বাড়িটিতে পোষা হয় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠীর ২টি ঘোড়াও।

ঘোড়াগুলোর সাথে বান্দরবান সিমান্তবর্তী এলাকা থানচির তিন্দু এলাকায় সম্প্রতি দুই দফায় উদ্ধার করা ঘোড়াগুলোর সাথে মিল রয়েছে। এসব ঘোড়া আরাকান আর্মি বিদ্রোহীরা ব্যবহার করে বলে জানা গেছে। কিন্তু স্থানীয়রা জানতনা পাহাড়ের এ বিশাল বাড়িতে কি হচ্ছে।

তবে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় যৌথবাহিনীর দল। আটক করা হয় দু’হাতের কব্জি ছাড়া মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী অং ইউ ইয়াং রাখাইনকে। সাথে উদ্ধার করা হয় বিভিন্ন সরঞ্জাম। তবে ওই বাড়ির মালিক রেনা ইজু মারমা বিচ্ছিন্নতাবাদীদের কোন সহযোগী কিনা সে বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তাকে আটক করা গেলে সব তথ্য বেরিয়ে আসবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

এদিকে যৌথবাহিনীর অভিযান পরিচালনা করেন রাঙামাটির কাপ্তাই উপজেলার ১১ব্যাটালিয়নের জোন কমান্ডার লেঃ কর্নেল আবদুল্লাহ হেল সাফি। এসময় রাজস্থলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, রাজস্থলী উপজেলার থানা কর্মকর্তা মোঃ অহিদুল্লাহসহ উপজেলার ডিজিএফআই কর্মকর্তা, বিজিবি, সেনাবাহিনী ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন