সরকার ‘বৈসাবি’র জন্য দুদিনের ছুটি ঘোষণা করে নজির স্থাপন করেছে- কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বর্তমান সরকার আদর্শিক ও দার্শনিক অবস্থান থেকেই অসাম্প্রদায়িক চেতনা বিকাশে কাজ করছে। তার বড়ো প্রমাণ পার্বত্য শান্তিচুক্তি সম্পাদন, ঢাকার প্রাণকেন্দ্রে বিলাসবহুল পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স নির্মাণ এবং সর্বশেষ ‘বৈসাবি’র জন্য দুইদিনের বিশেষ ছুটি। দেশের একটি বিশেষ এলাকার বিশেষ জনগোষ্ঠির মানুষের উৎসব পালনের জন্য এই ধরনের বিশেষ ছুটি ঘোষণার উদ্যোগে বর্হিবিশে^ও নজির স্থাপন করেছে।

তিনি সোমবার বিকেলে জেলার দীঘিনালা উপজেলার মানিক হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বাষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আশীষ বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমা, ইউএনও শেখ শহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমীন এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মো: কাশেম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী এসময় আরো বলেন, একাত্তরের পরাজিত অশুভ শক্তি ও তাঁদের উত্তরসূরীরা দেশের জ্ঞান-বিজ্ঞান চর্চা ও জাতির সামগ্রিক অগ্রগতিকে বাধাগ্রস্ত করে দেশকে মধ্যযুগীয় অন্ধকারে নিয়ে যাবার অপচেষ্টা করছে। এই শক্তি সমূলে বিনাশের জন্য আগামী প্রজন্মকে উদার ও যুক্তিনির্ভর চেতনায় বিকশিত করতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝর্ণা চৌধুরী ও প্রতিভা ত্রিপুরা তাঁদের বক্তব্যে বিদ্যালয়ের শিক্ষক সংকট, ভবন সমস্যাসহ অন্যান্য বিষয় তুলে ধরলে প্রধান অতিথিসহ অন্যান্য বক্তারা তা সমাধানের আশ^াস প্রদান করেন।

সভা শুরুর আগে জেলা পরিষদ চেয়ারম্যান বিদ্যালয়টির প্রাক-প্রাথমিক শিশুদের জন্য স্কুল কর্তৃপক্ষের উদ্যোগে মনোরমভাবে শিক্ষা উপকরণে সু-সজ্জিত একটি নতুন কক্ষের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ঝর্ণা চাকমা, সুস্মিতা ত্রিপুরা, জেলা পরিষদের প্ল্যানিং এন্ড রিসার্চ অফিসার চিংলামং চৌধুরী, হেডম্যান ত্রিদিব রায় পোমাং, সমাজকর্মী মো. আরমান, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রদীপ চৌধুরী এবং দীঘিনালা প্রেসক্লাবের সা. সম্পাদক জাকির হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কারতুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন