সব রাজনৈতিক দল নিয়ে গ্রহণযোগ্য নির্বাচন করতে চায়: নির্বাচন কমিশনার শাহাদাত হোসনে চৌধুরী

pic2 copy

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি:

নব নিযুক্ত নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, দেশের সব রাজনৈতিক দল নিয়ে অবাধ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় নব নিযুক্ত নির্বাচন কমিশন। বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্তমান নির্বাচন কমিশন সে দৃষ্টান্ত স্থাপন করবে।

তিনি বলেন, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মধ্য দিয়েই আগামী পাঁচ বছরের জন্য যাত্রা শুরু করতে যাচ্ছে বর্তমান নির্বাচন কমিশন। তাই এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দর করতে করনীয় সব রকমের পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে কমিশনার শাহাদাত হোসেন আরও বলেন, নির্বাচনে আইন শৃঙ্খলা বজায় রাখতে কমিশন জিরো টলারেন্স মনোভাব নিয়েছে।

তিনি বলেন, সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যা যা করার তা অবশ্যই করবে। বাঘাইছড়ি পৌর নির্বাচনের মতো আগামী যে কোন নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শুক্রবার সকালে বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন উপলক্ষে উপজেলা মিলনায়তনে নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

সভায় রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রিটার্নিং কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলামসহ অন্যান্য নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রশাসনের কর্মকর্তাগণ তাকে জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনী নিরাপত্তা জন্য ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। বিজিবি ও র‌্যাব মোতায়েনের পাশাপাশি নিরাপত্তা বাহিনীর টহল মোবাইল টহল চলবে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে প্রতি কেন্দ্রে কেন্দ্রে। নির্বাচনের পরও তিনদিন পর্যন্ত বিশেষ নিরাপত্তা টহল চলবে।

এ নিবার্র্চনে মেয়র পদে লড়ছেন- আওয়ামী লীগের জাফর আলী খান (নৌকা), বিএনপির মো. ওমর আলী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান (মোবাইল ফোন)। অন্যদিকে, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

প্রসঙ্গত,২০০৪ সালে গঠিত হয় ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়ি। এ পৌরসভাটির এটা দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ১৮ ফেব্রুয়ারি। একটি পৌরসভাসহ ৮টি ইউনিয়ন নিয়ে গড়ে উঠেছে এ উপজেলা। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭। নির্বাচনে ৯টি কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন