Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সবাই আন্তরিক হলে দেশে ক্রীড়া বিপ্লব ঘটবে

unnamed copy

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সারাদেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রথম বারের মতো খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালের দিকে উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী আর ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে দিনব্যাপী ক্রীড়া উৎসবের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এসময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল চাকমা উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন  জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে র‌্যালি ও ক্রীড়া উৎসবের আয়োজন করে।

সরকার জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে যে লড়াই চালাচ্ছে ক্রীড়াই পারে সেই লড়াইকে সফল করতে এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, এজন্য আমাদের নতুন প্রজন্মকে ক্রীড়া চর্চায় মনোনিবেশ করতে হবে।

মাটিরাঙ্গার প্রতিটি এলাকায় ক্রীড়া উপযোগী সুন্দর পরিবেশসহ খেলাধুলার জায়গা নির্ধারণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, তাই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়ার প্রতি বিশেষ আন্তরিক বলে ইতোমধ্যে বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক সাফল্য পেয়েছে। সরকারের পাশাপাশি সবাই আন্তরিক হলে দেশে ক্রীড়া বিপ্লব ঘটবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। আর সমাজ থেকে জঙ্গিবাদ ও মাদক নির্মূলে শিক্ষার্থীদের ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধ করার আহ্বান জানান তিনি।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন