সন্ত্রাস ও চাঁদাবাজি ঠেকাতে সেনাবাহিনী আরো কঠোর হবে- ব্রিগেডিয়ার জেনারেল এস এম মাহাবুব-উল-আলম

Mahalchari Zone news 19-01-2015
মহালছড়ি(খাগড়াছড়ি) সংবাদদাতাঃ
পার্বত্য শান্তি চুক্তির ফলে পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগনের অনেক পরিবর্তন এসেছে। শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগের উন্নয়ন হয়েছে। চুক্তির অবাস্তবায়িত কিছু ধারা বাস্তবায়ন প্রক্রিয়া চলমান রয়েছে। যথা শীঘ্রই এ সরকারের আমলে তাও বাস্তবায়িত হবে। শুধুমাত্র কিছু স্বার্থান্বেষী মহল পার্বত্য চট্টগ্রামে বিশৃংখলা সৃষ্টি করতে চায়। এদের কারণেই আগের তুলনায় যথেষ্ট পরিমাণে সন্ত্রাস ও চাঁদাবাজি বৃদ্ধি পেয়েছে। শান্তি প্রিয় জনগণের স্বার্থে সন্ত্রাস ও চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে সেনাবাহিনী আরো কঠোর হবে।

১৯ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস, এম মাহাবুব-উল-আলম, পিএসসি মহালছড়ি জোন সদরে অনুষ্ঠিত মত বিমিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল হুমায়ুন কবির, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার সেখ ফরিদ আহামেদ, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রুইথি কার্বারী, মুক্তিযোদ্ধা শাহাজান পাটোয়ারী। এছাড়াও এলাকার হেডম্যান কার্বারী, জনপ্রতিনিধি ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভায় প্রধান অতিথি আরো বলেন, সেনাবাহিনীর প্রতি বিশ্বাস ও আস্থা রাখুন। সেনাবাহিনী জনগণের শত্রু নয়, জনগণের বন্ধু হয়ে কাজ করে যাচ্ছে। সকলের সহযোগিতা পেলে সেনাবাহিনী উন্নয়নের ধারা ত্বরান্বিত করতে পারবে। এলাকায় টেকসই শান্তি প্রতিষ্ঠা করতে হলে সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন