সন্ত্রাস ও চাঁদাবাজির প্রতিবাদের খাগড়াছড়িতে আহুত অর্ধদিবস হরতাল সর্বাত্মকভাবে পালিত

1

খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়িতে সাজেক পর্যটন এলাকায় আগত পর্যটকদের ও পর্যটকবাহী যানবাহনে হুমকি ও ভয় ভীতি প্রদর্শনসহ সকল প্রকার সন্ত্রাস, চাঁদাবাজী ও নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে অর্ধদিবস হরতাল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে।

খাগড়াছড়ি পৌর শহরে সকাল থেকে চলা আধাবেলা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতাল চলাকালে শহরে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। খোলেনি দোকানপাটও।

সোমবার সকালে জেলা শহরের শাপলা চত্ত্বরে খাগড়াছড়ি পার্বত্য জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির আহবায়ক ও পৌর মেয়র রফিকুল আলম, সদস্য সচিব এস এম সফি, সদস্য সাংবাদিক আজিমুল হক, খাগড়াছড়ি চেম্বার অফ কমার্স’র পরিচালক সুধর সেন দত্ত, বাজার কমিটির সাধারণ সম্পাদক চন্দ্র সেখর দাশ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তফা কামাল প্রমূখ।

এসময় পৌর এলাকার বিভিন্ন ওর্য়াডের এলাকাবাসী, ব্যবসায়ী, জীপ মালিক সমিতি, সড়ক ও পরিবহন সমিতি ও অনান্য সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

ঘন্টাব্যপী মানববন্ধনে বক্তারা বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলায় এক শ্রেণীর চাঁদাবাজ, সন্ত্রাসের হাতে আমরা জিম্বী হয়ে পরেছি। কৃষক, শ্রমিক, ব্যবসায়ী কেউ তাদের হাত থেকে নিরাপদ নয়।মানববন্ধন থেকে চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে প্রশাসনকে আগামী ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দেওয়া হয়। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

১৭ মার্চ যানবাহন মালিকদের সাজেকে পর্যটকবাহী গাড়ি না যেতে টেলিফোনে হুমকি দিয়ে নিষেধ করা হয়। অন্যথায় গাড়ি পুড়িয়ে দেওয়া হবে বলে হুমকিও দেওয়া হয়। এ প্রেক্ষিতে সাজেকে পর্যটকবাহী যান চলাচল বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন