সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় না দেয়ার আহবান জানালেন ব্রিগে. জেনারেল তোফায়েল আহমেদ পিএসসি

fec-image

Flag_of_the_Bangladesh_Army.svg

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন পলাশপুর জোনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে পলাশপুর জোন সদর দপ্তরের চিত্তবিনোদন কক্ষে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারলে মো: তোফায়েল আহমেদ, পিএসসি। ইফতারের পূর্ব মুহুর্তে অতিথিবৃন্দ ইফতার মাহফিল স্থলে আসলে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান পলাশপুর জোন অধিনায়ক লে. কর্নেল মো: আতিকুর রহমান।

পলাশপুর জোন অধিনায়ক লে. কর্নেল মো: আতিকুর রহমান স্বাগত বক্তব্যে পলাশপুর জোনের সাম্প্রতিক কর্মকাণ্ডে সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন, পলাশপুর জোনের বিজিবি জওয়ানরা সিমান্ত সুরক্ষার পাশাপাশি এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারলে মো: তোফায়েল আহমেদ, পিএসসি বলেন, যারা এ অঞ্চলের শান্তিপূর্ণ পরিবেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে তাদের পক্ষে না থেকে সকলকে শান্তি ও সম্প্রীতির পথে চলার আহবান জানান। যারা সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন তাদের এ ধরনের অন্যায় পথ থেকে সরে আসারও আহবান জানান। পাহাড়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের সেনাবাহিনীর ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, পাহাড়ে এক সময় যেখানে হাতে গোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ছিল সেখানে আজ প্রায় সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার হার ২ শতাংশ থেকে বেড়ে ৫০ শতাংশ হয়েছে। তিনি সন্ত্রাসীদের আদায় করা চাঁদার টাকা কোন খাতে ব্যবহার হয় সে প্রশ্ন তুলে বলেন, পাহাড়ের উন্নয়নে সন্ত্রাসীদের কোন অবদান নেই।

ইফতার মাহফিলে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল রাব্বী আহসান, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্নেল রিয়াজুল কবীর পিএসসি, যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল মো: আমিনুল হক, রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল এম জাহিদুর রশীদ, গুইমারা রিজিয়নের বিএম মেজর মোহাম্মদ নাজমুছ সাকীব, বিজিবি‘র গুইমারা সেক্টরের জিটুআই মেজর শাহিন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্যাহসহ পলাশপুর জোনের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গণমাধ্যমকর্মী, নির্বাচিত জনপতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন