Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিলেন লামার জাহানারা আরজু

নিজস্ব প্রতিনিধি:

সংরক্ষিত আসনের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বান্দরবানের লামা উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা কমিটির সদস্য জাহানারা আরজু।

সংসদে যাওয়ার সুযোগ পেলে পিঁছিয়ে পড়া নারীর ক্ষমতায়ন ও টেকসই আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে শক্তিশালী ভূমিকা রাখার পাশাপাশি দুস্থ এবং প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করবেন নারী নেত্রী জাহানারা আরজু।

নারী নেত্রী জাহানারা আরজু জানান, জাতির পিতার কন্যা, মাদার অব দ্যা হিম্যানিটি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে আরও বেগবান করে দেশবাসীর ভাগ্য বদলের জন্য তিনি জীবন উৎসর্গ করতে চান।

উল্লেখ্য, ১৯৭৬ সালে চট্টগ্রামস্থ ডা: খাস্তগীর মহিলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭৯ সালে সাতকানিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ১৯৮৫ সালে এনায়েত বাজার মহিলা কলেজ থেকে স্নাতক পাস করেন।

ছাত্র জীবন থেকে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধকালীন বিএলএফ কমান্ডার (আনোয়ারা ও চট্টগ্রাম) বীর মুক্তিযোদ্ধা ছলিমুল হক চৌধুরীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিন সন্তানের জননী জাহানারা আরজু।

রাজনীতির পাশাপাশি জাহানারা আরজু শুরু থেকে এলাকায় নানা সামাজিক কর্মকান্ডে জড়িত হয়ে ইয়াংছা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা, ইয়াংছা কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন।

এছাড়া তিনি মাতামুহুরী ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাকালিন শিক্ষানুরাগী সদস্য, মানবাধিকার কমিশন উপজেলা শাখার সহ-সভাপতি, দুর্নীতি দমন কমিশন (দুদক) সদস্য, দুর্বার নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য পদে দায়িত্ব পালন করছেন।

২০১৩ সালে সমাজ উন্নয়নে ও ২০১৪ সালে অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখায় জয়িতা সম্মাননা দেয় মহিলা বিষয়ক অধিদফতর। বাংলাদেশ রাবার বাগান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক এবং কমিউিনিটি পুলিশিংয়ের সাবেক সভাপতিসহ নানা সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবি সংগঠণের সাথে জড়িত থেকে এলাকার উন্নয়নে কাজ করে চলেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন