সংবাদ প্রকাশের জের: অবশেষে বয়স্ক ভাতা পেয়ে জীবন চলছে বাইশারীর বৃদ্ধদের

IMG_4386 copy

বাইশারী প্রতিনিধি:

‘বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে এবার বয়স্করা ঈদ আনন্দ থেকে বঞ্চিত’- শিরোনামে বিভিন্ন পত্র পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর ব্যাংক কর্তৃপক্ষ নড়েচড়ে বসে এবং সাথে সাথেই বয়স্ক ভাতার কাগজপত্র তৈরী করে এক মাসের ব্যবধানে গত ১২ আগষ্ট থেকে কৃষি ব্যাংক বাইশারী শাখা কর্তৃক বৃদ্ধদের বয়স্ক ভাতা প্রদান শুরু করেন।

সদ্য যোগদানকারী ব্যাংক ব্যবস্থাপক আনোয়ার কামাল বলেন, তিনি বিষয়টি পত্র পত্রিকায় পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সাথে সাথে ব্যবস্থা নিয়েছেন। তবে ঘটনাটি তার আমলে ঘটেনি বলেও উল্লেখ করেন তিনি।

দীর্ঘ এক বছর পর বয়স্ক ভাতা পেয়ে ১১০ বছর বয়স্ক বৃদ্ধা আমির হামজা বলেন, তিনি এখন খুশি। বর্তমানে তিনি এই বয়স্ক ভাতার উপরই নির্ভরশীল। ছেলেমেয়ে নাতী-নাতনী অনেক থাকলেও কেউ তার খোঁজ খবর নেয় না। সরকারের দেওয়া এই সামান্য ভাতা দিয়ে তিনি জীবন যাপন করছেন। তবে এবার ঈদে কোন নতুন কাপড় ক্রয় করতে পারেন নি বলেও জানান তিনি।

বুধবার এই প্রতিবেদক সরজমিনে কৃষি ব্যাংক বাইশারী শাখায় গিয়ে উপকারভোগীদের সাথে কথা বলতে গিয়ে জানা যায়, এ ধরনের দীর্ঘ এক বছর পর্যন্ত বয়স্ক ভাতা না পাওয়া তারা আর কোনদিন দেখেনি। বর্তমানে বাইশারী ইউনিয়নে ৪৪০জন উপকারভোগী বয়স্ক ভাতা উত্তোলন করে থাকেন বাংলাদেশ কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে।

ব্যাংক ব্যবস্থাপক মো. আনোয়ার কামাল বলেন, তিনি মাত্র দুই সপ্তাহ আগে বাইশারী শাখায় যোগদান করেছেন। যোগদানের পর থেকে উপকারভোগী বৃদ্ধদের কাজ করে ভাতা প্রদান শুরু করেছেন। তিনি আরো বলেন, এখন থেকে সকল উপকারভোগীদের সঠিক সময়ে ব্যাংক সেবা দিতে প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে বয়স্ক ভাতা ছাড়াও বিধবা এবং প্রতিবন্ধী ও কর্মসূচী সহ নানা প্রকার ভাতা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন