শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করতে হবে

01.05.2017_Matiranga AL NEWS Pic (1)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান মে দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর জাতীয় শ্রমিকলীগ। দিবসটি উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

‘শ্রমিক মালিক গড়ব দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ’ এমন শ্লোগানের মধ্য দিয়ে দলীয় কার্যালয় থেকে শুরু হওয়া বর্ণাঢ্য র‌্যালিতে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ নেতা মো. এরাশাদুজ্জামান, তাইন্দং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়াসহ জাতীয় শ্রমিকলীগের উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

পরে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিকলীগ‘র সভাপতি মো. শাহ আলম‘র সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা মো. রুহুল আমিন’র সঞ্চালনায় দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন, পৌর শ্রমিক লীগের সভাপতি মো. আবুল কালাম আলম, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক ও পৌর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ বড়ুয়া প্রমুখ।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, শ্রমিকদের ঘামে দেশের অর্থনীতি সমৃদ্ধ হলেও তারা আজও ন্যায্য মজুরি থেকে বঞ্চিত। শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করে অধিকার আদায়ে মেহনতি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। নিজেদের স্বার্থরক্ষাসহ কর্মক্ষেত্রে তাদের নিরাপত্তার জন্য শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন